ক্রীড়া ডেস্ক

  ০৬ অক্টোবর, ২০১৯

সাংহাই মাস্টার্স থেকে সরে দাঁড়ালেন নাদাল

গুনজন চলছিল কদিন ধরেই। শেষমেশ আশঙ্কাটাই সত্যি প্রমাণিত হলো। সংশয়টার কথা নিজেই জানিয়ে রাফায়েল নাদাল। তিনি বলেন, চোটের জন্য সাংহাই মাস্টার্সে অংশ নিতে পারবেন না।

যুক্তরাষ্ট্র ওপেনের পর লেভার কাপের কোর্টে নামলেও এটিপি সার্কিটে দেখা যায়নি স্প্যানিশ কিংবদন্তিকে। তিনি যে পুরোপুরি ফিট নন, তা বোঝা গিয়েছে লেভার কাপে খেলার সময়েই। কব্জির একটা সমস্যাকে সেই থেকেই বয়ে বেড়াচ্ছিলেন নাদাল। কব্জির সেই চোখই সাংহাই থেকে নাম তুলে নিতে বাধ্য করল রাফাকে। লক্ষ্য মৌসুম শেষের এটিপি ফাইনালস। তবে তার আগে প্যারিসের কোর্টে নিজেকে যাচাই করে নিতে চান রাফায়েল। সাংহাই এড়িয়ে গেলেও মাসের শেষ দিকে প্যারিস মাস্টার্সে খেলতে নামার কথা নাদালের। যদি সুস্থ থাকেন, মাদ্রিদে ডেভিস কাপ ফাইনালসেও খেলার কথা রাফার।

সাংহাইয়ে নিজের অনুপস্থিতির কথা জানিয়ে একটি বিবৃতি জারি করেন নাদাল। জানান, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে সবাইকে জানাচ্ছি এ বছর সাংহাইয়ে খেলতে নামা সম্ভব হচ্ছে না আমার পক্ষে। এই নিয়ে টানা দুই বছর সাংহাইয়ে খেলা হচ্ছে না আমার। চিনে আমার বহু অনুরাগী রয়েছেন। টুর্নামেন্টটাও অসাধারণ এবং সাংহাই শহরটায বিশ্বের অন্যতম সুন্দর জায়গা। কিন্তু আপনারা বোধহয় জানেন লেভার কাপে খেলার সময় আমার বাঁ-হাতের কব্জিতে সমস্যা দেখা দেয়। সাংহাইয়ে খেলতে নামার আগে চোট সারিয়ে ওঠার পর্যাপ্ত সময় পাওয়া যায়নি। স্বাভাবিকভাবেই প্রস্তুতিও নিতে পারিনি এই অসাধারণ টুর্নামেন্টে খেলার জন্য। আশা করছি আগামী বছর সাংহাইয়ে ফিরতে পারব।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close