ক্রীড়া ডেস্ক

  ০৪ আগস্ট, ২০১৯

উডের মৌসুম শেষ

বিশ্বকাপ ফাইনালে পাওয়া চোটের কারণে চলতি গ্রীষ্মে আর মাঠে নামা হবে না ইংল্যান্ডের গতি তারকা মার্ক উডের। আশা করা হচ্ছিল, চলতি অ্যাশেজের পরবর্তী ম্যাচগুলোতে তাকে দলে পাবে ইংল্যান্ড। কিন্তু কাঁধ ও হাঁটুর ইনজুরির কারণে পুরো মৌসুমই শেষ হয়ে গেল উডের। গত সপ্তাহেই নিজের বাম হাঁটুর সার্জারি করান উড। এ চোট তিনি পেয়েছিলেন বিশ্বকাপের ফাইনাল ম্যাচ খেলতে গিয়ে। এর সঙ্গে কাঁধের ইনজুরি যোগ হওয়ায় চলতি মৌসুমে আর খেলতে পারবেন না ২৯ বছর বয়সি এ ডানহাতি পেসার।

উডের চোটের সর্বশেষ খবর জানিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইসিবির এক মুখপাত্র বলেন, ‘একাধিক ইনজুরির কারণে চলতি মৌসুমের আর কোনো ম্যাচেই খেলতে পারবেন না উড।’ নিয়মিত ১৪৫ কিলোমিটার/ঘণ্টা গতিতে বোলিং করা উড এখন পর্যন্ত ইংল্যান্ডের জার্সিতে খেলেছেন ১৩টি টেস্ট ম্যাচ। গত ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের শেষ ম্যাচেই ক্যারিয়ার সেরা বোলিংয়ে শিকার করেছেন ৫ উইকেট। সবমিলিয়ে তার ঝুলিতে রয়েছে ৩৬টি উইকেট। এছাড়া বিশ্বকাপে ১৮ উইকেট শিকার করে ইংল্যান্ডের শিরোপা জয়ে রেখেছেন অগ্রণী ভূমিকা।

এদিকে শুধু উড নয়, ইংল্যান্ড ক্রিকেট দলে ইনজুরি সমস্যা রয়েছে আরো দুই পেসার জিমি অ্যান্ডারসন এবং জোফরা আর্চারেরও। কাঁধের ইনজুরি নিয়েই বিশ্বকাপ খেলেছেন আর্চার। অন্যদিকে অ্যাশেজের প্রথম টেস্টে খেলতে নেমে মাত্র ৪ ওভার বোলিং করেই পায়ের গুলের পেশিতে টান লেগেছে অ্যান্ডারসনের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close