ক্রীড়া ডেস্ক

  ০৬ জুলাই, ২০১৯

‘এটা আমার শেষ বিশ্বকাপ ম্যাচ’

টসের পর মতামত জানার জন্য মাশরাফিকে ডাকা হলো। মাইক্রোফোনের সামনে মাশরাফি যখন কথা বলছিলেন তখন লাখো কোটি ভক্ত দুরুদুরু মনে কান খাঁড়া করে ছিলেন নিশ্চয়ই, বিদায় বলে দেবেন না তো ম্যাশ! গত দুই-তিন দিন থেকে গুঞ্জন ছিল, পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগেই বিদায় জানিয়ে দিতে পারেন বাংলাদেশের সফলতম এ অধিনায়ক।

কাল টসের পর মাইক্রোফোনের সামনে প্রথম কয়েক সেকেন্ড ম্যাচ আর দল নিয়েই কথা বললেন। তারপর বললেন নিজের কথা। প্রথমে অবশ্য বলেই ফেলেছিলেন, এটা আমার শেষ ম্যাচ। তবে তা সংশোধন করে টাইগার অধিনায়ক বললেন, এটা আমার শেষ বিশ্বকাপ ম্যাচ। আমি আমার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করব। বিশ্বকাপ শুরু হওয়ার আগেই মিরপুরে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মর্তুজা বলে দিয়েছিলেন, ‘এটাই আমার শেষ বিশ্বকাপ।’ অবশেষে সেই দিনটি এসে গেছে। ক্রিকেট দুনিয়ার সবচেয়ে বড় আসরে শেষবারের মতো খেলছেন ম্যাশ।

মাশরাফির বিশ্বকাপের শেষ ম্যাচটির সাক্ষী থাকছে ক্রিকেটের জন্মভূমি খ্যাত লর্ডস। তাই তৃপ্ত হওয়ার কথা মাশরাফির, সঙ্গে লর্ডসেরও। অবশ্য এ ম্যাচে মাশরাফির খেলা নিয়ে ছিল সংশয়। পরশু তার প্র্যাকটিস না করা কিংবা সংবাদ সম্মেলনে না থাকার কারণেই এই সংশয় তৈরি হয়েছিল। তবে, সব সংশয় কাটিয়ে দিয়েছেন মাশরাফি। কাল সরফরাজ আহমেদের সঙ্গে লাল জার্সিটা পরে (অ্যাওয়ে জার্সি) টস করতে নামার পরই বোঝা গেল, লর্ডসে নেতৃত্ব দিয়েই বিশ্বকাপকে গুডবাই জানাবেন টিম বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

যদিও বিশ্বকাপে নিজের শেষ ম্যাচটায় টস জিততে পারলেন না তিনি। কয়েন নিক্ষেপ করেছিলেন সরফরাজ। মাশরাফি টেইল ডাক দেন। কিন্তু টসে উঠল হেড।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close