ক্রীড়া ডেস্ক

  ২৩ জুন, ২০১৯

সানচেজ কারিশমায় শেষ আটে চিলি

সদ্যসমাপ্ত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সিতে বিবর্ণ ছিলেন অ্যালেক্সিস সানচেজ। তবে জাতীয় দলের পোশাক গায়ে জড়াতেই ফের ছন্দে ফিরেছেন তিনি। তার লক্ষ্যভেদে ইকুয়েডরকে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে চিলি। কাল সালভেদরের ইতাইপাভা অ্যারিনা ফন্তে নোভায় কোপা আমেরিকার ‘সি’ গ্রুপের ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে ২-১ গোলে জিতেছে চিলি। এ জয়ে দুই ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে এবারের আসরের শেষ আটের টিকিটি পেয়ে গেছে টানা দুবারের চ্যাম্পিয়নরা।

২০১৮-১৯ মৌসুমে ম্যানইউয়ের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে কুড়ি ম্যাচে মাঠে নেমেছিলেন সানচেজ। জালের দেখা পেয়েছিলেন মাত্র একবার! সেই হতাশাজনক অধ্যায় পেছনে ফেলে কোপা আমেরিকার প্রথম দুই ম্যাচে দুটি গোল পেয়ে গেছেন তিনি।

শুরু থেকে প্রাধান্য বিস্তার করে ম্যাচের অষ্টম মিনিটে হোসে ফুয়েনজালিদার লক্ষ্যভেদে এগিয়ে যায় চিলি। কর্নার থেকে উড়ে আসা বল ইকুয়েডরের রক্ষণভাগ বিপদমুক্ত করতে ব্যর্থ হয়। এরপর জোরালো ভলিতে বল জালে জড়ান এই মিডফিল্ডার। ২৬ মিনিটে সমতায় ফেরে ইকুয়েডর। বক্সের ভেতরে সেবাস্তিয়ান মেন্দেজকে চিলির গোলরক্ষক গ্যাব্রিয়েল আরিয়াস ফেলে দিলে পেনাল্টি পায় তারা। স্পট কিক থেকে জাল কাঁপান স্ট্রাইকার এনার ভ্যালেন্সিয়া।

দ্বিতীয়ার্ধের শুরুতেই জয়সূচক গোলটি পেয়ে যায় চিলি। ৫১ মিনিটে ডান প্রান্ত থেকে চার্লস আরাঙ্গুইজের ক্রসে ডি-বক্সের ভেতরে বল পেয়ে মাপা শটে ইকুয়েডরের গোলরক্ষক আলেকজান্ডার ডমিংগুয়েজকে পরাস্ত করেন সানচেজ। ৮৯ মিনিটে কনুই দিয়ে আর্তুরো ভিদালের মুখে আঘাত করে সরাসরি লাল কার্ড দেখেন ইকুয়েডরের ডিফেন্ডার গ্যাব্রিয়েল অ্যাকিলিয়ের। ফলে দশজনের দল নিয়ে বাকি সময়টা খেলতে হয় তাদের।

‘সি’ গ্রুপের পয়েন্ট তালিকায় চিলির নিচে রয়েছে কোপার রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে। ২ ম্যাচে তাদের অর্জন ৪ পয়েন্ট। ১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অতিথি দল জাপান। আর তলানিতে থাকা ইকুয়েডরের নামের পাশে এখনো শূন্য লেখাটাই ঝুলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close