ক্রীড়া ডেস্ক

  ১৯ এপ্রিল, ২০১৯

শ্রীলঙ্কার বিশ্বকাপ দল ঘোষণা

গত বিশ্বকাপের পর ওয়ানডেতে সুযোগ না পাওয়া দিমুথ করুনারতেœকে অধিনায়ক ঘোষণা করা হয়েছে আগেই। এবার শ্রীলঙ্কার স্কোয়াডে জায়গা পেলেন জিবন মেন্ডিস, যিনিও সর্বশেষ ওয়ানডে খেলেছেন গত বিশ্বকাপে। লঙ্কানদের বিশ্বকাপ দলে আছে এমন আরো অনেক চমক।

বোর্ডের সঙ্গে কোচের সম্পর্কের টানাপড়েন, কোচের সঙ্গে দলের অনেকের সম্পর্ক শীতল, সিনিয়র ক্রিকেটারদের মধ্যেও অন্তর্দ্বন্দ্ব, সব মিলিয়ে লঙ্কান ক্রিকেটে যে টালমাটাল অবস্থা, সেটির প্রভাবই যেন পড়েছে দল গঠনে। জায়গা পাননি দুই অভিজ্ঞ ব্যাটসম্যান উপুল থারাঙ্গা ও কয়েক মাস আগেও অধিনায়ক থাকা দিনেশ চান্দিমাল। বাদ পড়াদের তালিকায় উল্লেখযোগ্য আরো আছেন নিরোশান ডিকভেলা, দানুশকা গুনাথিলাকা ও আকিলা দনাঞ্জয়া। দলে ফিরেছেন ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নে, বাঁ-হাতি স্পিনিং অলরাউন্ডার মিলিন্দা সিরিবর্দনা ও লেগ স্পিনার জেফারি ভ্যান্ডাসে। এই তিনজনই সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৭ সালে।

জিবন মেন্ডিসের ফেরাটাই হয়তো বড় চমক। ৫৪ ওয়ানডের ক্যারিয়ারে সর্বশেষ ম্যাচটি খেলেছেন ২০১৫ বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে। তবে ৩৬ বছর বয়সি এই লেগ স্পিনিং অলরাউন্ডার সদ্য সমাপ্ত ঘরোয়া এক দিনের ম্যাচের টুর্র্নামেন্টে ছিলেন বেশ ভালো ফর্মে। পাঁচটি ওয়ানডে খেলে কেবল ৭১ রান করলেও দলে জায়গা পেয়েছেন ব্যাটসম্যান আভিশকা ফার্নান্দো।

পেস বোলিংয়ে অবশ্য সম্ভাব্য সেরাদের নিয়েই যাচ্ছে শ্রীলঙ্কা। এখানে নির্বাচকেরা সম্ভাবনাময়দের চেয়ে জোর দিয়েছেন অভিজ্ঞতায়। লাসিথ মালিঙ্গা, সুরাঙ্গা লাকমলের সঙ্গে আছেন নুয়ান প্রদিপ ও ইসুরু উদানা।

শ্রীলঙ্কার বিশ্বকাপ দল :

দিমুথ করুনারতেœ (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিস, ইসুরু উদানা, মিলিন্ডা শ্রীবর্ধনা, আভিস্কা ফার্নান্দো, জিবন মেন্ডিস, লাহিরু থিরিমান্নে, জেফারি ভ্যান্ডার্সে, নুয়ান প্রদীপ ও

সুরাঙ্গা লাকমাল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close