ক্রীড়া ডেস্ক

  ২৫ মার্চ, ২০১৯

মায়ামি অভিযান শেষ সেরেনা-ওসাকার

হাঁটুর চোটের কারণে মিয়ামি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন মার্কিন কৃষ্ণকলি সেরেনা উইলিয়ামস। গত শুক্রবার সুইডিশ তারকা রেবেকা পিটারসনকে হারিয়ে তৃতীয় রাউন্ডে ওঠেন তিনি। ২৩টি গ্র্যান্ড সøামের মালিক শেষ বত্রিশে প্রতিপক্ষ হিসেবে পেয়েছিলেন চাইনিজ তারকা ওয়াং কিয়াংকে। কিন্তু ২৭ বছর বয়সি কিয়াংয়ের মুখোমুখি হওয়ার আগেই চোটের কারণে নাম প্রত্যাহার করলেন আটবারের মায়ামি ওপেনজয়ী সেরেনা।

ক্যারিয়ারে বারবার চোটের কাছে পরাজিত হতে হয়েছে সেরেনাকে। চলতি বছর সব ঝামেলা চুকে বেশ ভালোভাবে কোর্টে ফেরার ব্যাপারে আশাবাদী ছিলেন। তবে এবারও ৩৭ বছর বয়সি টেনিস সেনসেশনালের প্রতিপক্ষ হলো চোট। কাল নাম প্রত্যাহারের সময় বেশ হতাশই শোনাল তার কণ্ঠ। তিনি বলেন, ‘হাঁটুর চোটের কারণে মায়ামি ওপেন থেকে নাম প্রত্যাহারের কারণে আমি বেশ হতাশ।’

কয়েক দিন আগে ভাইরাসজনিত জ্বরের কারণে দুটি ডব্লিউটিএ ও ইন্ডিয়ান ওয়েলস থেকে ছিটকে গিয়েছিলেন সেরেনা। মার্কিন ললনা শেষ মায়ামি ওপেন জিতেছেন ২০১৫ সালে। আর শেষ গ্র্যান্ডসøাম জিতেছেন ২০১৭ সালে, অস্ট্রেলিয়ান ওপেন। ক্যারিয়ারে আর একটি গ্র্যান্ডসøাম জিতলেই মহিলা এককের শীর্ষে থাকা মার্গারেট কোর্টের রেকর্ডে ভাগ বসাবেন সেরেনা।

অন্যদিকে সম্প্রতি নাম্বার ওয়ান পুরস্কার জেতা নাওমি ওসাকাও ছিটকে গেছেন মায়ামি ওপেন থেকে। জাপানি তারকাকে তৃতীয় রাউন্ড থেকে বিদায় করে দিয়েছেন তাইওয়ানের শিয়েহ-সু-উই। আর দ্বিতীয় বাছাই পেত্রা কিভিতোভা ক্রোয়েশিয়ার ডোনা ভেকিচকে ৬-৪, ৩-৬ ও ৬-৪ গেমে হারিয়ে পৌঁছে গেছেন চতুর্থ রাউন্ডে।

পুরুষ এককে টেনিসের রাজা রজার ফেদেরার ৪৬ নম্বর বাছাই রাডু আলবটকে ৪-৬, ৭-৫ ও ৬-৩ গেমে হারিয়ে নিশ্চিত করেছেন তৃতীয় রাউন্ড।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close