ক্রীড়া ডেস্ক

  ২৩ মার্চ, ২০১৯

সিরিজের সূচি ঘোষণা এবার প্রস্তুতির পালা

প্রায় দুই বছর পর আয়ারল্যান্ডে খেলবে বাংলাদেশ। আগামী ৩০ মে ইংল্যান্ডে শুরু হবে বিশ্বকাপ। মূলপর্বে অংশ নিতে যাওয়া ১০ দলই খেলবে প্রস্তুতি ম্যাচ। কিন্তু তার আগে বাড়তি প্রস্তুতির দারুণ একটা সুযোগ পাচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। আয়ারল্যান্ডে তারা খেলবে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ। আইসিসি তাদের ওয়েবসাইটে এই চূড়ান্ত সূচি প্রকাশ করেছে। তিন জাতির এই সিরিজ শুরু হবে ৫ মে, স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ দিয়ে। ১৭ মে হবে শিরোপার লড়াই। সবগুলো ম্যাচ হবে ডাবলিন শহরের ক্যাসল অ্যাভিনিউ, ক্লোনটার্ফ ও ম্যালাহাইডে মাঠে।

ডাবল রাউন্ড রবিনে হবে প্রথম ধাপের খেলা। প্রত্যেক দল একে অপরের মুখোমুখি হবে দুবার করে। বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ মে। দুদিন পর ৯ মে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে লাল-সবুজের প্রতিনিধিরা। ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম পর্বে তাদের শেষ দুটি ম্যাচ ১৩ ও ১৫ মে।

আয়ারল্যান্ডে বাংলাদেশ সর্ব শেষ খেলেছিল ২০১৭ সালে। ওইবারও ত্রিদেশীয় সিরিজ খেলেছিল তারা, অন্য দলটি ছিল নিউজিল্যান্ড। ওই সিরিজেই প্রথমবার দেশের বাইরে নিউজিল্যান্ডকে হারানোর স্বাদ পায় বাংলাদেশ।

ত্রিদেশীয় সিরিজের সূচি

৫ মে-আয়ারল্যান্ড-ওয়েস্ট

ইন্ডিজ, ক্লোনটার্ফ

৭ মে-বাংলাদেশ-ওয়েস্ট

ইন্ডিজ, ক্লোনটার্ফ

৯ মে-আয়ারল্যান্ড-বাংলাদেশ, ম্যালাহাইড

১১ মে-আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ, ম্যালাহাইড

১৩ মে-বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ, ম্যালাহাইড

১৫ মে-আয়ারল্যান্ড-বাংলাদেশ, ক্লোনটার্ফ

১৭ মে. ফাইনাল, ম্যালাহাইড

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close