ক্রীড়া ডেস্ক

  ২৩ জানুয়ারি, ২০১৯

মাঠ ছেড়ে আদালতে রোনালদো

সিরি’এ লিগ শিরোপা ধরে রাখার মিশনে ছুটে চলেছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। ঘরের মাঠ তুরিনে পয়েন্ট তালিকার তলানির দল শিয়োভোকে ৩-০ গোলে হারিয়েছে কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির শিষ্যরা।

পরশু সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হয়েছেন তুরিনের বুড়িদের প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদো। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে কস্তার শট এক প্রতিপক্ষ ডিফেন্ডারের হাতে লাগলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। তবে রোনালদোর স্পট কিক ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন স্তেফানো সরেন্তিনো। অবশ্য তাতে কোনো ঝামেলা হয়নি জুভদের। প্রথমার্ধের ১৩ মিনিটে ডগলাস কস্তা ও ৪৫ মিনিটে এমরি কেনের গোলে এগিয়ে যওয়া জুভেন্টাসকে ৮৪ মিনিটে তৃতীয় গোলটি এনে দিয়েছেন ডেনিয়েল রুগানি।

তবে গোল মিস করলেও কোচ অ্যালেগ্রিকে পাশে পাচ্ছেন রোনালদো। জয়টাকে দলীয় হিসেবে দেখে জুভেন্টাস কোচ বলেন, ‘পেনাল্টি থেকে গোল করতে না পারার ঘটনা ঘটতেই পারে। আমি মনে করি না যে এই প্রথম রোনালদো তার ক্যারিয়ারে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলো। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার, শেষ পর্যন্ত দল ম্যাচটা জিতেছে।’

টানা ২০ ম্যাচে অপরাজিত থাকা জুভেন্টাস ৫৬ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষ স্থানটা ধরে রেখেছে। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে তাদের ব্যবধান পয়েন্টের। ৮ পয়েন্ট নিয়ে সবার শেষে শিয়েভো।

এদিকে মাঠের মতো ব্যক্তিগত জীবনটাও কাল খারাপ কেটেছে রোনালদোর। এমনিতে

কয়েক দিন পরপর যৌন কেলেঙ্কারির কারণে শিরোনাম হতে হচ্ছে পর্তুগিজ উইঙ্গারকে। তার মধ্যে উঠেছে কর ফাঁকির

মামলা। কর ফাঁকির দায়ে এক কোটি ৮৮ লাখ ইউরো জরিমানা ও ২৩ মাসের স্থগিত কারাদন্ড মেনে নিয়েছেন রোনালদো।

স্পেনের কর কর্তৃপক্ষের সঙ্গে আগেই সমঝোতায় পৌঁছেছিলেন সিআর সেভেন। এরই আনুষ্ঠানিকতা সারতে গতকাল মাদ্রিদের একটি আদালতে হাজির হন তিনি। তবে রোনালদোর কারাগারে যাওয়ার সম্ভাবনা প্রায় নেই। স্পেনে সহিংস অপরাধ না করলে প্রথম অপরাধের ক্ষেত্রে দুই বছর বা এর নিচে সাজার ক্ষেত্রে সাধারণত কারাবাস হয় না।

২০১৭ সালে রোনালদোর বিরুদ্ধে ২০১১-১৪ পর্যন্ত মোট ১ কোটি ৪৭ লাখ ইউরো কর ফাঁকির অভিযোগ আনা হয়। একই বছর জুলাইয়ে মাদ্রিদের একটি আদালতে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছিলেন তিনি। ২০১৭ সালে বার্সেলোনা তারকা লিওনেল মেসিকেও কর ফাঁকির দায়ে জরিমানা ও ২১ মাসের কারাদন্ড দিয়েছিলেন স্পেনের একটি আদালত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close