ক্রীড়া ডেস্ক

  ১৯ ডিসেম্বর, ২০১৮

দল পেলেন না মুশফিক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি আসর। কাল জয়পুরে বসেছিল ২০১৯ আইপিএলের নিলাম। প্রায়সব ফ্র্যাঞ্চাইজিই তাদের দল গোছানোর অনেক কাজ সেরে রেখেছে। দল চূড়ান্ত করতে নিলামে আসতে হলো তাদের। নিলামে ওঠানো হয়েছে ৩৫১জন ক্রিকেটারকে। এখান থেকে ৭০ জন খেলোয়াড় দল পেয়েছেন।

নিলামে ছিলেন বাংলাদেশের দুই ক্রিকেটার মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। তাদের নাম ডাকা হলেও কোনো ফ্র্যাঞ্চাইজি টাইগারদের মিডল অর্ডারের দুই ব্যাটসম্যানকে কেনার বিষয়ে আগ্রহ প্রকাশ করেনি। তাই দুজনই অবিক্রিত থেকে গেছেন। নিলামে ডাক পাওয়ার এই লড়াইয়ে হতাশ হতে হয়েছে নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম, ভারতের যুবরাজ সিং, ইংল্যান্ডের অ্যালেক্স হেল্সের মতো তারকা খেলোয়াড়রা। তাদের দলে টানার আগ্রহ দেখায়নি কোনো দল।

ব্যাটসম্যান ক্যাটাগরিতে সিমরন হেটমায়ারকে ৪ কোটি ২০ লাখ রুপিতে কিনেছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। হানুমা বিহারিকে ২ কোটি রুপিতে কিনেছে দিল্লি ক্যাপিটালস। এই ক্যাটাগরিতে ম্যাককালাম, হেল্স ছাড়াও বিক্রি হননি ভারতের মনোজ তিওয়ারি, চেতেশ্বর পূজারা, নিউজিল্যান্ডের মারকুটে ওপেনার মার্টিন গাপটিল।

অলরাউন্ডার ক্যাটাগরিতে অবিক্রিত থেকে গেছেন ইংল্যান্ডের ক্রিস ওক্স, ক্রিস জর্ডান, ভারতের যুবরাজ সিং। তবে অস্ট্রেলিয়ার ময়েস হেনড্রিকসকে ১ কোটি রুপিতে কিনেছে কিংস ইলেভেন পাঞ্জাব। ভারতের অক্ষর প্যাটেলকে ৫ কোটি রুপিতে নিয়েছে দিল্লি ক্যাপিটালস।

উইকেটরক্ষক-ব্যাটসম্যান ক্যাটাগরিতে বিক্রি হননি অস্ট্রেলিয়ার বেন ম্যাকডারমট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close