ক্রীড়া ডেস্ক

  ১৮ ডিসেম্বর, ২০১৮

২২ ম্যাচ পর আর্সেনালের হার

‘শক্তিশালী দলই জিতেছে’

৭০ মিনিটে যখন কোচ ইয়ুর্গেন ক্লপ জারদান শাকিরিকে নামালেন তখন ম্যাচের সমতা বিরাজ করছে ১-১ ব্যবধানে। পরের ১০ মিনিটে ব্যবধানটা হয়ে গোলে ৩-১ গোলের। স্কোরবোর্ডে লিভারপুলের নামের পাশে জ্বলজ্বল করছে-৩ আর ২ গোলে পিছিয়ে থেকে ম্যানচেস্টার ইউনাইটেড লড়ে যাচ্ছিল ম্যাচে সমতায় ফিরতে। শেষ পর্যন্ত কোচ হোসে মরিনহোর শিষ্যরা গোল ব্যবধানটা ঘুচাতে পারেনি। সেই সঙ্গে অলরেডরা ২০১১ সালের পর আরেকবার রেড ডেভিলদের হারাল সবচেয়ে বড় ব্যবধান ৩-১ গোলে।

ম্যাচের ফলটা গড়ে দিয়েছে ওই ১০ মিনিটই। বলতে শাকিরিই। ৭৩ ও ৮০ মিনিটে জোড়া গোল করে বসেন এই সুইস ফরওয়ার্ড। তার আগ পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াই করেছে দুই দলই। অবশ্য ২৪ মিনিটে সাদিও মানের গোলে প্রথম এগিয়ে যায় স্বাগতিক লিভারপুর। ৩৩ মিনিটে ম্যানইউকে সমতায় ফেরান জেসে লিঙ্গার্ড।

অ্যানফিল্ডে রেড ডেভিলরা জয় পেয়েছিল দুই বছর আগে। অবশ্য গত সাক্ষাতেই ওল্ড ট্রাফোর্ডে ২-১ গোলে জয় পেয়েছিল ম্যানইউ। পরশু হারলেও লিভারপুলের প্রশংসা যেমন করেছেন তেমনি স্বভাবসুলভ ভঙ্গিতে খোঁচাটাও মেরেছেন মরিনহো, ‘শক্তিশালী দলই জিতেছে, কিন্তু তারা এমন একসময়ে জিতেছে যারা কিনা আমাদের চেয়ে শক্তিশালী নয়।’

চলতি মৌসুমে ক্লপের বৃহস্পতি যে তুঙ্গে, তা আর নতুন কী। খাদে পড়েও চ্যাম্পিয়নস লিগে নাপোলিকে বিদায় করে দিয়ে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করেছে তার দল। আর পরশু ম্যানইউকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের সিংহাসনটাও অটুট রেখেছে লিভারপুল। মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত দল তো তারাই। ১৭ ম্যাচে ১৪ জয় ৩ ড্র নিয়ে শীর্ষস্থানে লিভারপুল। সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে পরের স্থানটা ম্যানচেস্টার সিটির। আর ২৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ম্যানইউ।

অন্যদিকে প্রিমিয়ার লিগে পরশু অঘটনের শিকার হয়েছে আর্সেনাল। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে টানা ২২ ম্যাচ অপরাজিত থাকার পর সাউদ্যাম্পটনের মাঠে ৩-২ গোলে হেরে বসেছে গানাররা। সাউদ্যাম্পটনের ইংলিশ ফরওয়ার্ড ড্যানি ইঙ্গসের জোড়া গোলের বিপরীতে আর্সেনাল মিডফিল্ডার হেনরিখ মিখিতারিয়ানও জোড়া গোল করেছেন। কিন্তু ৮৫ মিনিটে অস্টিনের গোলেই উড়তে থাকা কোচ উনাই এমেরির শিষ্যদের মাটিতে নামিয়ে আনে সাউদ্যাম্পটন।

আর্সেনালের পরাজয়ে লাভ হয়েছে চেলসির। পেদ্রো ও ইডেন হ্যাজার্ডের গোলে ২-১ ব্যবধানে ব্রাইটনের মাঠে জয় পাওয়ায় ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে ব্লুজরা। ৩৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্সেনাল।

ফলাফল

লিভারপুল ৩-১ ম্যানইউ

সাউদ্যাম্পটন ৩-২ আর্সেনাল

ব্রাইটন ১-২ চেলসি

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close