ক্রীড়া ডেস্ক

  ১১ ডিসেম্বর, ২০১৮

অবশেষে গোলখরা কাটালেন বেল

চলতি মৌসুমের শুরুতে রিয়াল মাদ্রিদের বিদায়ী কোচ হুলেন লোপেতেগির প্রধান অস্ত্র হয়ে উঠেছিলেন গ্যারেথ বেল। ক্রিশ্চিয়ানো রোনালদো সান্তিয়াগো বার্নাব্যু ছেড়ে যাওয়াই রিয়ালের আক্রমণভাগের প্রধান দায়িত্বটা যে বেল-বেনজেমা-আসানসিওদের কাঁধে পড়বে, তাই তো স্বাভাবিক। কিন্তু প্রথম কয়েক ম্যাচে আস্থার প্রতিদান দিলেও সময়ের সঙ্গে সঙ্গে যেন ভোঁতা হয়ে যেতে লাগল অলহোয়াইটদের আক্রমণভাগ।

এদিকে, রিয়ালে বয়ে গেছে এক উন্মত্ত ঝড়। সেই ঝড়ে চাকরি হারালেন লোপেতেগি, এলেন সান্তিয়াগো সোলারি। তার অধীনে ধীরে ধীরে নিজেদের খোলস ছেড়ে বেরুতে লাগল লস ব্লাঙ্কোসরা। কিন্তু ১০০ মিলিয়ন ম্যান বেল পড়ে থাকল প্রদীপের অন্ধকার দিকটায়। অবশেষে দলের দুঃসময়ে জ্বলে উঠলেন ওয়েলস উইঙ্গার। দীর্ঘ ৮০২ মিনিট পর গোল পেয়েছেন বেল। ম্যাচের আট মিনিটে করা তার একমাত্র গোলেই কষ্টার্জিত জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

এই প্রথমবার লা লিগা খেলছে হুয়েস্কো। কিন্তু পুঁচকে দলটির বিপক্ষে তারকাসমৃদ্ধ রিয়ালকে পরীক্ষা দিতে হয়েছে পরশু। পুরো ম্যাচে পয়েন্ট টেবিলের একেবারে তলানির দল হুয়েস্কো ৪৬ শতাংশ বল দখল করে প্রতিপক্ষের গোলমুখে শট নিয়েছে ১১টি। রিয়ালের যেখানে মাত্র পাঁচ শট। ব্যবধানটা ম্যাচের শুরুতে হয়ে যাওয়ায় বড় বাঁচা বেঁচেছে সোলারির দল। আট মিনিটে আলভারো অড্রিওজোলার ক্রস থেকে রিয়ালকে এগিয়ে দেন বেল। শেষ পর্যন্ত সেই গোলটি ধরে রেখেই মূল্যবান তিন পয়েন্ট তুলে নেয় ব্লাঙ্কোসরা। এই জয়ে ২৬ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে উঠে এসেছে রিয়াল।

জয় পাওয়ায় শিষ্যদের অভিনন্দনে ভাসিয়েছেন কোচ সোলারি। ম্যাচ শেষে তিনি বলেন, ‘মাঠে ছেলেরা সর্বোচ্চটুকু নিংড়ে দিয়েছে। যখন আমাদের গোল করতেই হতো, তখন আমরা গোল করেছি। আমরা রক্ষণ ভালোভাবে সামলেছি।’

ফলাফল

হুয়েস্কা ০-১ রিয়াল মাদ্রিদ

এইবার ৪-৪ লেভান্তে

সোসিয়েদাদ ১-২ ভায়োদোলিদ

রিয়াল বেটিস ২-০ ভায়েকানো

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close