ক্রীড়া ডেস্ক

  ০২ নভেম্বর, ২০১৮

স্টামফোর্ড ব্রিজে ল্যাম্পার্ডের হার

ইংলিশ কিংবদন্তি ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের জন্য আলাদা একটি জায়গা রয়েছে চেলসি সমর্থকদের হৃদয়ে। ব্লুজদের হয়ে ১৪ বছর মাঠ মাতিয়েছেন এই মিডফিল্ডার। চেলসিকে কত শিরোপাই তো জিতিয়েছেন তিনি। ব্লুজ সমর্থকরাও আপন মনে করে ৪০ বছর বয়সী এই সাবেক ফুটবলারকে। কিন্তু ল্যাম্পার্ড পরশু স্টামফোর্ড ব্রিজে এসেছিলেন শত্রু বেশে। বুট জোড়া তুলে রাখার পর যে চলতি মৌসুম থেকে ডার্বি কাউন্টির প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন তিনি। পেশাদারিত্ব বোধহয় একেই বলে। যে নীল জার্সি গায়ে একসময় জয়ের জন্য লড়াই করতেন, পরশু সেই দলকে হারানোর জন্যই ছক কষতে হলো ল্যাম্পার্ডকে। তবে সফল হতে পারেননি। ইএফএল লিগে লড়াই করেই তার দল ৩-২ গোলে হেরেছে চেলসির বিপক্ষে।

অবশ্য নিজেদের পায়ে নিজেরাই কুড়াল চালিয়েছে ল্যাম্পার্ডের শিষ্যরা। ডার্বি কাউন্টি দুটি গোল হজম করেছে আত্মঘাতীভাবে। ম্যাচের পঞ্চম মিনিটে টোমরির ভুল গোল হজম করে ডার্বি। ৯ মিনিটে সেই ভুলটি মনে রাখতে দেয়নি ম্যারিয়ট। কিন্তু ডার্বি ২১ মিনিটে আবার ডুবে কেওগের ভুলে। ২৭ মিনিটে পুনরায় ম্যাচে সমতায় আনেন ওয়াগহর্ন। ৪১ মিনিটে চেলসিকে এগিয়ে দেন সেস ফ্যাব্রিগাস। ম্যাচের বাকি সময়টুকু লড়াই করেও গোলটি শোধ দিতে পারেনি ডার্বি।

এমন একটি উত্তেজনা ছড়ানো ম্যাচে ফলটা অনুকূলে না থাকায় হতাশা প্রকাশ করেন কোচ ল্যাম্পার্ড। তবে হতাশার পাশাপাশি নিজ দলের আত্মঘাতী ভুল নিয়ে মজা করতেও ছাড়েননি তিনি। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ল্যাম্পার্ড বলেন, ‘আমি অত্যন্ত হতাশ। ম্যাচটিতে আমাদের ড্র প্রাপ্য ছিল। দুই দলের ব্যবধানটার কারণ তারা তিন গোল করেছে... অবশ্য ম্যাচে আমরা চার গোল করেছি। করিনি? জোক করছি কারণ আমি গর্বিত।’

ইএফএলের আরেক ম্যাচে দ্বিতীয়ার্ধে ১০ জনের দল হয়েও জয় পেয়েছে আর্সেনাল। এমিরেটস স্টেডিয়ামে গানাররা ২-১ গোলে হারিয়েছে ব্ল্যাকপুলকে। লাল কার্ডের কারণে অবশ্য দ্বিতীয়ার্ধের দুই দলই খেলেছে ১০ জন নিয়ে। এ ছাড়া একই টুর্নামেন্টে কোরিয়ান ফরওয়ার্ড সং হিয়ুং মিনের জোড়া গোলে টটেনহাম ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে ওয়েস্ট হামকে। মিন গোল করেন ১৬ ও ৫৪ মিনিটে। ৭১ মিনিটে ওয়েস্ট হামের হয়ে একটি গোল শোধ করেন লুকাস পেজের। এর চার মিনিট পরই স্বাগতিক ওয়েস্টহামের বিপক্ষে তৃতীয়বারের মতো বল জড়িয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে স্পার্সরা।

ফলাফল

চেলসি ৩-২ ডার্বি কাউন্টি

আর্সেনাল ২-১ ব্ল্যাকপুল

ওয়েস্ট হাম ১-৩ টটেনহাম

মিডলসবার্গ ১-০ ক্রিস্টাল প্যালেস

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close