ক্রীড়া প্রতিবেদক

  ২৯ অক্টোবর, ২০১৮

বিপিএলে দল পেয়েছেন আশরাফুল

বাংলাদেশের ক্রিকেটে মোহাম্মদ আশরাফুলের অবদান অনেক। নিজের সময়ে সেরা প্রতিভা বলা হতো তাকে। টেস্ট ক্রিকেটে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ানের রেকর্ডটা এখনো পর্যন্ত দখল করে রেখেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক অ্যাশ। বাংলাদেশের শুরুর দিকের সাফল্যের অধিকাংশেরই নির্মাতা ছিলেন এই অমিত সম্ভাবনাময়ী ক্রিকেটার। কিন্তু দুর্ভাগ্য ২০১৩ সালে এই বিপিএলে ফিক্সিং করে নিষিদ্ধ হোন তিনি।

৫ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে গত আগস্টেই মুক্তি পেয়েছেন আশরাফুল। যদিও আরো এক বছর আগে থেকেই ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি পেয়েছিলেন তিনি। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট এবং ফ্রাঞ্চাইজি ক্রিকেটে ঠিকই নিষিদ্ধ ছিলেন। অবশেষে পুরোপুরি মুক্তি পাওয়ার পরই বিপিএলসহ সব ফ্রাঞ্চাইজি ক্রিকেট এবং জাতীয় দলে ফেরার সব দরজা উন্মুক্ত হয়ে গেল তার সামনে।

সে হিসেবেই বিপিএলের ষষ্ঠ আসরের জন্য প্লেয়ার ড্রাফটে নাম উঠল আশরাফুলের। শেষ পর্যন্ত দলও পেয়ে গেলেন তিনি। চিটাগাং ভাইকিংস ১৮ লাখ টাকা কিনেছে আশরাফুলকে।

বিপিএলে ‘বি’ ক্যাটাগরিতে ছিলেন আশরাফুল। তবে দুপুর ১২টায় ড্রাফট শুরু হওয়ার পর ৬টি কল হয়ে গিয়েছিল। কোনো ফ্রাঞ্চাইজি আশরাফুলকে কেনার আগ্রহ প্রকাশ করেনি। শেষ পর্যন্ত ৭ম কলে এসে চিটাগাং ভাইকিংস কিনে নিল সাবেক এই অধিনায়ককে।

বিপিএলের মধ্য দিয়েই এবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পথে আরেকধাপ এগিয়ে গেলেন বর্তমানে এনসিএলে ঢাকা মেট্রোর হয়ে খেলা এই ক্রিকেটার। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করে যাওয়ার ফলেই আগামী বিপিএলে দল পেয়ে গেলেন তিনি।

দল পাওয়ায় নিজের ভালো লাগাটা প্রকাশ করেছেন আশরাফুল। সাংবাদিকদের তিনি বলেন, ‘ভালো লাগছে। চেষ্টা করব ভালো কিছু করার। দলকে ম্যাচ জেতানোর জন্য অবদান রাখতে চাই। এই ফরম্যাটটার জন্য আমি অনেক দিন ধরেই অপেক্ষা করছিলাম। যেহেতু আমার স্বপ্ন বাংলাদেশ দলে খেলা তাই এখানে ভালো খেললে আমার সেই স্বপ্ন পূরণ হওয়ার সম্ভাবনা থাকবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close