ক্রীড়া ডেস্ক

  ২৮ মে, ২০১৮

বিশ্বকাপে অনিশ্চিত সালাহ

ম্যাচের তখন ২৬ মিনিট। সার্জিও রামোসের সঙ্গে মাঝমাঠে বল দখলের লড়াইয়ে কাঁধে আঘাত পেয়ে মাঠে লুটিয়ে পড়েন লিভারপুলের প্রাণভোমরা মোহাম্মদ সালাহ। ডাগআইটে দাঁড়িয়ে থাকা ইয়ুর্গেন ক্লপের মুখে তখন রাজ্যের দুশ্চিন্তা। যার পায়ের ওপর ভর করে লিভারপুল কিয়েভের ফাইনাল পর্যন্ত এসেছে সেই সালাহকে হারিয়ে ফেললে দলের ভাগ্যটা কী হতে পারে, তা নিশ্চয় ভালো করে জানতেন ক্লপ।

চোটের ভয়াবহতা বোঝার আগেই প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর আবার মাঠে নামেন সালাহ। কিন্তু অলরেডদের প্রধান অস্ত্র ২ মিনিট পরেই মাঠে লুটিয়ে পড়েন। শেষ পর্যন্ত ৩০ মিনিটের সময় মিসরীয় ফরওয়ার্ডকে মাঠ ছাড়তে হয় কান্নাভেজা চোখে। মাঠ ছাড়ার সময় তাকে সমবেদনা জানান ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু কান্নায় ভেঙে পড়া সালাহ সান্ত¦¦না খুঁজতে মুখ গোঁজেন ক্লপের বুকে।

চোটে পড়ার পর পরই এক্স-রে’র জন্য নিয়ে যাওয়া হয় সালাহকে। ম্যাচ শেষে অলরেড কোচ ক্লপ বলেছেন, সালাহর চোট ‘মারাত্মক।’ আর তা যদি হয় বিশ্বকাপে খেলার স্বপ্নটা বিসর্জন দিতে হবে মিসরীয় ফারাওকে।

বিশ্বকাপের আর বাকি আছে দুই সপ্তাহ। তার আগে সালাহর এমন চোটে ক্ষতিটা গুনতে হতে পারে মিসরের ফুটবলকে। কারণ সালাহর ওপর ভর করেই ২৮ বছর বিশ্বকাপ নিশ্চিত করেছে মিসরিয়ানরা। দলের প্রধান শক্তিকে হারিয়ে ফেললে বিশ্বকাপ স্বপ্নটা গ্রুপ পর্বেই শেষ হয়ে যেতে পারে মিসরের।

তবে আশার কথা শুনিয়েছে মিসর ফুটবল অ্যাসোসিয়েশন। তারা টুইটারে জানান, ‘সালাহর বাঁ কাঁধের লিগামেন্ট ছিঁড়ে গেছে। তার কাঁধে এক্স-রে করা হয়েছে। এবং পরবর্তী পরীক্ষা-নিরীক্ষার ভিত্তিতে চিকিৎসক আল-ওলা তার বিশ্বকাপ খেলা নিয়ে আশাবাদী। মিসর জাতীয় ফুটবল দলের চিকিৎসক ওলা জানান, ‘৪ জুন বিশ্বকাপের চূড়ান্ত দলে থাকবেন সালাহ।’

মিশরের ফুটবল অ্যাসোসিয়েশন জানিয়েছে, সালাহর সুস্থতার জন্য ২ সপ্তাহ লাগতে পারে। চিকিৎসার জন্য লিভারপুলেই থাকবেন এই ২৫ বছর বয়েসী ফুটবলার। তারপর সুস্থতার পর ইতালিতে যোগ দেবেন মিসর দলের সঙ্গে।

আসন্ন বিশ্বকাপে মিসর ‘এ’ গ্রুপে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে স্বাগতিক রাশিয়া, উরুগুয়ে ও সৌদি আরবকে। ১৫ জুন একাতেরিংবার্গ অ্যারেনায় উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করবে মিসর।

সালাহর চোটের জন্য সবাই দায়ী করছেন মাদ্রিদ অধিনায়ক রামোসকে। তবে এই ব্যাপারে রামোস কোনোকিছু বলেননি। তবে সালাহকে শুভেচ্ছা জানিয়েছেন এই স্প্যানিশ ডিফেন্ডার। রামোস তার টুইটারে লেখেন, ‘মাঝেমধ্যে ফুটবল আপনাকে সবচেয়ে কদর্য ও সুন্দর জিনিসটাকে দেখায়। সবার উপরে, আমরা সবাই ফুটবলার। দ্রুত সুস্থ হও সালাহ।’

কিয়েভের ফাইনালে সালাহর চোটের ১০ মিনিট পরেই রিয়ালের জন্য দুঃসংবাদ হয়ে আসে ড্যানিয়েল কারভাহালের মেরুদন্ডের চোট। ৩৭ মিনিটের সময় এই স্প্যানিশ ডিফেন্ডারকেও কান্নারত অবস্থায় মাঠ ছাড়তে হয়। চোট গুরুতর হলে কারভাহালেরও আসন্ন বিশ্বকাপ খেলা পড়ে যেতে পারে অনিশ্চয়তার মুখে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist