ক্রীড়া ডেস্ক

  ২৬ ফেব্রুয়ারি, ২০১৮

‘ব্যাড বয়ে’র প্রত্যাবর্তন

মারামারি কান্ডে পাঁচ মাস আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত ছিলেন বেন স্টোক্স। তবে বিতর্ক ছাপিয়ে অবশেষে ইংল্যান্ডের জার্সি গায়ে চড়ালেন তিনি। যদিও ‘ব্যাড বয়ে’র ফেরাটা খুব একটা সুখকর হয় নি। প্রত্যাবর্তনের ম্যাচে দুটি উইকেট পেলেও ব্যাট হ্যাতে নিষ্প্রভ ছিলেন এই তারকা অল রাউন্ডার। নিজে জ্বলে উঠতে না পারায় দলও হেরে বসেছে।

বেন স্টোকসের ফেরা নিয়ে অনেক আলোচনা ছিল। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তাকে একাদশে না রাখার ইঙ্গিত দিয়েছিলেন কোচ ট্রেভর বেলিস। তবে অনুশীলনে ছন্দে থাকায় তাকে রেখেই একাদশ সাজায় টিম ম্যানেজমেন্ট। রোববার হ্যামিল্টনে স্বাগতিকদের ২৮৫ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল স্টোক্সের ইংল্যান্ড। রান তাড়ায় ২৭ রানে তিন টপ অর্ডারকে হারিয়ে দিশেহারা হয়ে পড়ে কিউইরা। সেখান থেকে দলকে টেনে তুলেন অভিজ্ঞ রস টেলর এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান টম ল্যাথাম। ১৭৮ রানের ম্যারাথান জুটি গড়ে ব্ল্যাকক্যাপসদের জয়ের স্বপ্নই দেখাচ্ছিলেন এ দু’জন। এমন সময় স্টোক্সের আঘাত। ল্যাথামকে (৭৯) রুটের ক্যাচ বানিয়ে ইংল্যান্ডকে ম্যাচে ফেরান তিনিই। ৪২তম ওভারে কলিন ডি গ্র্যান্ডহোমকে ফিরিয়ে ম্যাচটা জমিয়েও তোলেন। কিন্তু টেলর-স্যান্টনারের কাছে আর পেরে ওঠে নি। ১১৬ বলে এক ডজন বাউন্ডারির সৌজন্যে ১১২ রান করেন টেলর। ওডিআই ক্যারিয়ারের ১৮তম শতক পূরণের রাতে রশিদের বলে স্ট্যাম্পড হন কিউইদের এই দুঃসময়ের কা-ারি। তবে আসল কাজটা করেন স্যান্টনার। দুই বাউন্ডারি আর চার ওভার বাউন্ডারিতে প্রায় হারতে বসা ম্যাচটা ৪ বল বাকি থাকতেই নিজেদের কব্জায় পুরেন এই বোলিং অল-রাউন্ডার।

এর আগে ৮ উইকেট হারিয়ে ২৮৪ রান সংগ্রহ করে ইংল্যান্ড। জেসন রয় ৬৬ বল খেলে করেন ৪৯ রান। অধিনায়ক জো রুটের ব্যাট থেকে আসে ৭১। বেন স্টোক্স ১২ রানের বেশি করতে পারেননি। মিচেল স্যান্টনারের একটি ফ্লাইটেড ডেলিভারিতে স্লগ সুইপ করতে গিয়ে রস টেলরের হাতে ধরা পড়েন তিনি। তবে এদিন ব্যাট হাতে বিধ্বংসী ছিলেন জস বাটলার। ৬৫ বল খেলে ৫টি করে বাউন্ডারি আর ওভার বাউন্ডারিতে ৭৯ রান করেন তিনি। ম্যাচে একাধিক নায়ক থাকলেও সেরা খেলোয়াড়ের পুরস্কারটা উঠেছে টেলরেরই হাতে। বুধবার দ্বিতীয় ওয়ানডে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist