নিজস্ব প্রতিবেদক

  ১৯ অক্টোবর, ২০১৭

দেশে ফিরলেন খালেদা জিয়া

বিমানবন্দরে অভ্যর্থনা

দীর্ঘ ৯৪ দিন লন্ডনে অবস্থানের পর দেশে ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল বিকেল ৫টা ১০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি। এমিরেটস এয়ারলাইনসের একটি বিমানে দুবাই হয়ে ঢাকায় আসেন। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে সন্ধ্যা ৫টা ৫০ মিনিটে তিনি সেখান থেকে বের

হন। বিকেলে অবতরণের পর থেকেই নেতাকর্মীরা তাকে অভ্যর্থনা জানাতে থাকেন। এর আগে লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বাংলাদেশ সময় রাত ২টা ৫০ মিনিটে রওনা দেন তিনি।

সরেজমিনে দেখা গেছে, বিকেল সাড়ে ৩টা থেকেই বিমানবন্দর এলাকায় অবস্থান নেন দলটির নেতাকর্মীরা। বিমানবন্দর এলাকায় জমায়েত হন হাজার হাজার নেতাকর্মী। দীর্ঘদিন পর দলীয় প্রধানকে কাছে পেয়ে উচ্ছ্বসিত হয়ে ওঠেন তারা। অঙ্গ ও সহযোগী সংগঠনের পাশাপাশি পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরাও খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে চলে আসেন। তারা রাস্তা বন্ধ করে খালেদা জিয়াকে স্বাগত জানান। সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে এক ধরনের আতঙ্ক থাকলেও পুলিশের আইজির বক্তব্যে আশ্বস্ত হন। তাই নির্ভয়েই দলের চেয়ারপারসনকে অভ্যর্থনা জানাতে উপস্থিত হন নেতারা। এ সময় দলটির নেতাকর্মীদের হাতে বিভিন্ন স্লোগান লেখা ব্যানার ও ফেস্টুন দেখা যায়। স্লোগানে স্লোগান পুরো এলাকা মুখরিত করে রাখেন তারা।

এর আগে ফখরুলসহ চারজনকে বিমানবন্দরের ভেতরে থাকার অনুমতি দেন বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তারা। উড়োজাহাজ থেকে নামার পরপরই বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর খালেদা জিয়া গাড়িতে করে সরাসরি গুলশানে তার বাসার উদ্দেশে রওনা দেন। এ সময় সঙ্গে ছিলেন তার একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার ও গৃহকর্মী ফাতেমা আখতার।

খালেদা জিয়া বিদেশে থাকার মধ্যেই নাশকতা ও মানহানির তিন মামলায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এই মামলার পেছনে সরকারের হাত রয়েছে বলে বিএনপি নেতাদের দাবি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ এক দিন আগেই জানান, আইনের প্রতি শ্রদ্ধা রাখতে চিকিৎসা অসমাপ্ত রেখেই দেশে ফিরছেন খালেদা জিয়া, আজ বৃহস্পতিবার আদালতে গিয়ে জামিনও নেবেন তিনি।

ভিআইপি লাউঞ্জে পুলিশ জ্যেষ্ঠ অন্য নেতাদের ঢুকতে না দেওয়ায় তারা বিমানবন্দর মসজিদের কাছে সড়কে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে গাড়িতে থাকা খালেদাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। সেখানে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী। জ্যেষ্ঠ নেতাদের মধ্যে ছিলেন আবদুল্লাহ আল নোমান, আলতাফ হোসেন চৌধুরী, আবদুল মান্নান, মীর নাসির, খন্দকার মাহবুব হোসেন, বরকতউল্লা বুলু, এ জেড এম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, গিয়াস কাদের চৌধুরী, শামসুজ্জামান দুদু, রুহুল কবির রিজভী, মাহবুব উদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল প্রমুখ।

রাস্তার পাশে রাজশাহীর মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, বরিশালের সাবেক এমপি জহির উদ্দিন স্বপন, সিলেটের সাবেক এমপি দিলদার হোসেন সেলিম তাদের সমর্থকদের নিয়ে সড়কের পাশে দাঁড়ান। তাদের হাতের ব্যানারে খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্র্যাসি’ অভিহিত করা হয়। এদিকে খালেদা জিয়ার ফেরাকে কেন্দ্র করে বিমানবন্দর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist