জিয়াউদ্দিন রাজু ও দুলাল বিশ্বাস, গোপালগঞ্জ

  ২৫ জানুয়ারি, ২০২০

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রী

ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ব

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘মানুষের ভাগ্য পরিবর্তন করতে আমরা কাজ করে যাচ্ছি। এখন বাংলাদেশের উন্নয়ন দৃশ্যমান হচ্ছে। দেশের দারিদ্র্য হার ২০ দশমিক ৫ ভাগ নামিয়ে আনতে সক্ষম হয়েছি। আমরা বাংলাদেশকে জাতির পিতার স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তুলবÑ এটাই আমাদের লক্ষ্য।’ গতকাল শুক্রবার টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর বাসভবন ‘হোয়াইট হাউসে’ নতুন কমিটির প্রথম সভায় এ কথা বলেন তিনি। এর আগে আওয়ামী লীগের নতুন কমিটি নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতার জন্মশতবার্ষিকী উদ্যাপনের জন্য আমরা কর্মসূচি গ্রহণ করেছি। আওয়ামী লীগের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানও উদ্যোগ নিয়েছে। মুজিববর্ষ ঘিরে মানুষের উৎসাহ বৃদ্ধি পাচ্ছে।’

শেখ হাসিনা জানান, ১৯৭৫ সালে জাতির পিতাকে হত্যার মাধ্যমে হত্যাকারীরা তার নাম মুছে দিয়েছিল। আজকে সেই নামটি আবার উচ্চারিত হচ্ছে। জাতির পিতার নাম আর কখনো কেউ মুছে ফেলতে পারবে না। কারণ জাতির পিতা সারাটি জীবন সংগ্রাম করেছেন। মানুষের অধিকার প্রতিষ্ঠায় তিনি কাজ করেছেন। এ দেশের শোষিত-বঞ্চিত মানুষের জন্য কাজ করেছেন।

এর আগে ঢাকা থেকে হেলিকপ্টারে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ মাঠের হেলিপ্যাডে অবতরণ করেন বেলা ১১টা ১০ মিনিটে। উৎসব আমেজে তাকে স্বাগত জানান দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। পরে প্রধানমন্ত্রী সড়কপথে জাতির পিতার সমাধিসৌধে পৌঁছান বেলা ১১টা ২০ মিনিটে। বেলা ১টায় জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি বিনম্র শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। এ সময় সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে তাকে অনার অব গার্ড প্রদান করা হয়। পরে প্রধানমন্ত্রী নতুন কমিটির নেতাদের নিয়ে জাতির পিতার সমাধিতে পুষ্পার্ঘ অর্পণ করেন এবং বঙ্গবন্ধু ও পরিবারের সব শহীদের আত্মার শান্তি কামনায় ফাতেহা পাঠ ও মোনাজাত করেন।

এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, বেগম মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযূষ কান্তি ভট্টাচার্য্য, নুরুল ইসলাম নাহিদ, ড. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, আবদুল মান্নান খান, অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, শাহজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম; সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল, মীর্জা আজম, এস এম কামাল ও আবু সাঈদ আল মাহমুদ; প্রচার সম্পাদক ড. আবদুস সোবাহান গোলাপ ও দফতর সম্পাদক বিপ্লব বড়–য়াসহ নতুন কমিটির অন্য নেতারা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ দলের সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা, তিন বাহিনীর প্রধান, পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা, জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার সাইদুর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে বেলা সোয়া ২টার দিকে বঙ্গবন্ধুর সমাধিসৌধের কাছে শেখ হাসিনার নিজ বাসভবন হোয়াইট হাউসে দলের নবগঠিত কেন্দ্রীয় কমিটির প্রথম সভা হয়। সভা শেষে বিকাল সাড়ে ৩টার দিকে হেলিকাপ্টারে ঢাকায় ফেরেন আওয়ামী লীগ সভাপতি।

এর আগেও নতুন কমিটি গঠনের পর জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে প্রথম সভা হয় শেখ হাসিনার বাসভবনে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close