নিজস্ব প্রতিবেদক

  ২১ সেপ্টেম্বর, ২০১৯

খালেদ মাহমুদ বহিষ্কার : শামীম যুবলীগের কেউ না

সংগঠনের দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং অনৈতিক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। যুবলীগের কেন্দ্রীয় কমিটির শিক্ষাবিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিজু প্রতিদিনের সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন। যুবলীগের নেতা পরিচয় দিয়ে ঠিকাদারি ব্যবসা চালিয়ে আসা গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের সংগঠনের কোনো পর্যায়ে নেই বলে জানিয়েছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। জি কে শামীমকে গতকাল শুক্রবার তার অফিস থেকে আটক করেছে র‌্যাব।

রাজধানীতে অবৈধভাবে ‘ক্যাসিনো’ চালানোর অভিযোগে গত বুধবার যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের নেতা খালেদ মাহমুদকে অবৈধ অস্ত্রসহ আটক করে র‌্যাব। এ বিষয়ে যুবলীগের কেন্দ্রীয় কমিটির শিক্ষাবিষয়ক সম্পাদক মিজানুল ইসলাম মিজু বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অনৈতিক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে তাকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। এদিকে গতকাল শুক্রবার বিপুল পরিমাণ নগদ টাকা, অস্ত্র ও মদসহ র‌্যাবের কাছে শামিম আটক হওয়ার পর বিভিন্ন গণমাধ্যমে তাকে যুবলীগ নেতা বলে যে প্রচার হচ্ছে সেটি সঠিক নয় বলে জানিয়েছেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক।

তিনি বলেন, জিকে শামিম যুবলীগের কোনো পদে নেই। তিনি নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতা বলে শুনেছি। যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু প্রতিদিনের সংবাদকে বলেন, যুবলীগে জিকে শামীমের কোনো পদ নেই। সে নিজেই নিজেকে কেন্দ্রীয় যুবলীগের সমবায়বিষয়ক সম্পাদক হিসেবে পরিচয় দিয়ে বেড়ায়। এ নিয়ে কেন্দ্রীয় যুবলীগে কয়েকবার আলোচনাও হয়েছে।

যুবলীগ সূত্রে জানা গেছে, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সমবায়বিষয়ক সম্পাদক হিসেবে পরিচয় দেন জিকে শামিম। ওই পদে এর আগে ছিলেন এস এম মেজবাহ হোসেন বুরুজ। ২০১৫ সালের ১৯ ডিসেম্বর তিনি মারা যান।

উল্লেখ্য, খালিদ মাহমুদ ভূঁইয়ার মালিকানাধীন ফকিরেরপুল ইয়ংমেনস ক্লাবে অভিযান চালিয়ে দুই নারীকর্মীসহ ১৪২ জনকে আটক করা হয়। ক্লাবে পাওয়া গেছে মদ আর জুয়ার বিপুল আয়োজন। ২৪ লাখ টাকাও সেখান থেকে উদ্ধার করা হয়েছে। গত বুধবার গুলশান-২ নম্বরের ৫৯ নম্বর সড়কে খালেদের বাসা এবং ইয়ংমেনস ক্লাবে একযোগে অভিযান শুরু করেন র‌্যাব সদস্যরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close