নীলফামারী প্রতিনিধি

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

বয়স কোনো বাধা নয়

এসএসসি পরীক্ষা দিচ্ছেন ওসি

ইচ্ছা থাকলেই যে সম্ভব সেটি প্রমাণ করেছেন নীলফামারীর ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মফিজ উদ্দিন শেখ। চাকরি জীবনের শেষদিকে এসেও জ্ঞানার্জনের জন্য পরীক্ষায় অংশ নিয়েছেন তিনি। পুলিশের থানা পর্যায়ে দায়িত্বে থেকে শত ব্যস্ততার মাঝেও দিচ্ছেন এসএসসি পরীক্ষা। ডিমলা থানার পুলিশ কর্মকর্তা মফিজ উদ্দিন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীন এসএসসি প্রোগ্রামের দ্বিতীয় সেমিস্টারের ছাত্র হিসেবে অংশগ্রহণ করছেন নীলফামারীর জলঢাকা উপজেলার মোবারক হোসেন উচ্চবিদ্যালয় কেন্দ্রে। গত শুক্রবার বিকেলে অনুষ্ঠিত বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা দেন তিনি। আলহাজ মোবারক হোসেন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) রোকনুজ্জামান চৌধুরী বলেন, ২০১৭ সালে জলঢাকা থেকে তিনি বাউবির অধিনে নবম শ্রেণিতে ভর্তি হন। তার ক্লাস রোল-৭। ২০১৮ সালে প্রথম সেমিস্টারের এবং ২২ ফেব্রুয়ারি দ্বিতীয় সেমিস্টারের বাংলা দ্বিতীয় পরীক্ষায় মফিজ উদ্দিন শেখ অংশ নেন। তার পরীক্ষার রোল-১৭-০-১০-২৪৮-০০৭।

ওসি মফিজ উদ্দিন শেখ বলেন, শিক্ষার কোনো বয়স নেই। চাকরিতে থাকলে লেখাপড়া করা যাবে না এমনটি নয়। বিভাগীয় সবপর্যায় শেষ করে আমি ইন্সপেক্টর হিসেবে পদোন্নতি পেয়েছি। তারপরও শেখার বা জানার শেষ নেই। আমি এসএসসি পরীক্ষা দিচ্ছি। আমাকে দেখেও অনেকে উৎসাহ পেতে পারেন। বসয় পড়ালেখায় বাধা হয়ে দাঁড়াচ্ছে না।

প্রসঙ্গত, গাজীপুর জেলার বাসিন্দা মফিজ উদ্দিন শেখ ১৯৮৭ সালে অষ্টম শ্রেণি পাস করে বাংলাদেশ পুলিশে সদস্য হিসেবে যোগদান করে পর্যায়ক্রমে পদোন্নতি পেয়ে পরিদর্শক হন। ডিমলা থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে মফিজ উদ্দিন শেখ ২০১৭ সালের ১৭ মার্চ যোগদান করেন। পরবর্তী সময়ে ২০১৮ সালের ২০ মে তিনি ডিমলা থানার অফিসার ইনচার্জ হিসেবে যোগদান করে দায়িত্ব পালন করছেন।

পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, এটি একটি ইতিবাচক দিক। তিনি পড়াশোনা চালিয়ে যাচ্ছেন। চাকরিও করছেন। ইচ্ছা থাকলেই যে করা যায় সেটির দৃষ্টান্ত ওসি মফিজ উদ্দিন শেখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close