নিজস্ব প্রতিবেদক

  ১৭ নভেম্বর, ২০১৮

জঙ্গিবাদে অর্থায়ন

ফের রিমান্ডে ৮ এনজিওকর্মী

জঙ্গিবাদে অর্থায়নের অভিযোগে গ্রেফতার হওয়া ৮ এনজিওকর্মীকে পুনরায় তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত। গতকাল শুক্রবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদারের আদালতে শুনানি শেষে এ আদেশ দেন। আসামিরা হলেন- সাফওয়ানুর রহমান, সুলতান মাহমুদ, নজরুল ইসলাম, আবু তাহের, ইলিয়াস মৃধা, আশরাফুল আলম, হাসনাইন ও কামরুল। গত ৯ নভেম্বর আসামিদের ছয় দিনের রিমান্ডে পাঠান ঢাকা মহানগর হাকিম আদালত।

গতকাল শুক্রবার মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মোহাম্মদ জাহাঙ্গীর আলম প্রত্যেক আসামির ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে হাজির করেন। আর আসামিপক্ষের আইনজীবী শামসুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

মামলার নথি থেকে জানা যায়, স্মল কাইন্ডনেস বাংলাদেশ এনজিওটি নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল ইসলামের মতাদর্শের অনুসারীদের দ্বারা পরিচালিত হয়। এটি পাকিস্তান, তুরস্ক, ফিলিপাইন, কানাডা, সৌদি আরব, ইন্দোনেশিয়াসহ পৃথিবীর বিভিন্ন দেশের বিভিন্ন ইসলাম ভিত্তিক সংস্থা থেকে অনুদান সংগ্রহ করে। এ ছাড়াও এএনজিওকর্মীরা বিভিন্ন অ্যাপসের সাহায্যে যোগাযোগ করতেন।

গত ৭ নভেম্বর রাতে রাজধানীর মিরপুর ডিওএইচএসে ‘স্মল কাইন্ডনেস বাংলাদেশ’ এনজিও অফিসে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close