reporterঅনলাইন ডেস্ক
  ২০ জুন, ২০১৭

ডিআইইউতে এয়ার রোভার স্কাউট গ্রুপের ‘স্কাউট ওন’ ও সনদ বিতরণ

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এয়ার রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে গত বৃহস্পতিবার ‘স্কাউট ওন’ ও সনদ বিতরণ অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের মিলনায়তন-৭১-এ সম্পন্ন হয়।

সাবেক এবং বর্তমান রোভার সদস্যদের অংশগ্রহণে মুখরিত এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ স্কাউটসের ডেপুটি ন্যাশনাল কমিশনার (প্রশিক্ষণ) জামিল আহমেদ। ডিআইইউ এয়ার রোভার স্কাউট গ্রুপের সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ডেপুটি ন্যাশনাল কমিশনার আতিকুজ্জামান রিপন, পরিচালক শামসুল হক। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস এয়ার অঞ্চলের সাধারণ সম্পাদক ফ্লাইট লে. শাহ আলম, বিশ^বিদ্যালয়ের ঊর্ধ্বতন সহকারী পরিচালক (জনসংযোগ) মো. অনোয়ার হাবিব কাজল ও রোভার স্কাউট লিডার ফারহানা রহমান সেতু।

প্রধান অতিথিরি বক্তব্যে জামিল আহমেদ বলেন, স্কাউট আন্দোলনের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের পেশাগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশি উন্নত চরিত্র গঠনের মাধ্যমে দেশ ও জাতির বৃহত্তর কল্যাণ সাধন করতে পারে। তিনি ডিআইইউ এয়ার রোভার ইউনিটের বিভিন্ন কর্মকান্ডের প্রশংসা করে বলেন, ড্যাফেডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি রোভার স্কাউট আন্দোলনে সম্পৃক্ত হয়ে ইতোমধ্যে বেশ কিছু সাফল্য অর্জন করেছে, যা অন্যান্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জন্য অনুকরণীয় হবে। ভবিষ্যতে এই ইউনিটের যেকোনো ধরনের কর্মকা-ে এয়ার অঞ্চলের সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশ্বাস প্রদান করেন। তিনি স্কাউট আন্দোলনে রোভারদের আরো বেশি সক্রিয় ও অংশীদারিত্ব বাড়ানোর ওপর জোর দেন।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম বলেন, স্কাউটিং রোভারদের সুশৃঙ্খল জীবন পরিচালনার শিক্ষা নেতৃত্ব গুণ বিকাশে সহায়তা করে। স্কাউটিংয়ের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে কাজ করার বিশাল সুযোগ রয়েছে। তিনি রোভারদের স্কাউটের মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে পরিপূর্ণ মানবজীবন গড়ে তুলে মানবসেবায় নিবেদিত হওয়ার আহ্বান জানান। অনুষ্ঠানে সাবেক এবং বর্তমান মিলে প্রায় ১৫০ জন রোভার সদস্য উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist