ক্যাম্পাস ডেস্ক

  ১৭ জুন, ২০২০

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে বৃত্তির সুযোগ

আপনি সত্যিই চিন্তা হার্ভার্ড বৃত্তি সত্যি আছে? আমি কি বৃত্তির সঙ্গে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতে পারি? হ্যাঁ! আপনার স্বপ্নের স্কুল আপনাকে কীভাবে স্থাপন করতে পারে, তা আমি আপনাকে দেখিয়েছিলে আপনি আমাকে অনুসরণ করতে পারেন আপনি স্নাতক পর্যন্ত বৃত্তি।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয় আমেরিকার ব্যাংকে লার্নিং প্রতি এক্সচেঞ্জের কেন্দ্র। হার্ভার্ড আজ বিশ্বের বড় অর্থনীতি হিসাবে বিশ্বের প্ল্যাটফরম আমেরিকা দাঁড়িয়ে প্রতিষ্ঠান যে নির্মাণ হোস্ট মহান পুরুষদের খেলতে। এটি ১৬৩৬ সালে প্রতিষ্ঠিত হয়েছিল।

বিশেষত, হার্ভার্ড উচ্চতর শিক্ষার প্রাচীনতম প্রতিষ্ঠান যুক্তরাষ্ট যা সারা বিশ্বের ছাত্রদের স্বাগত জানাই। হার্ভার্ড ছাত্রদের জন্য একটি জনপ্রিয় গবেষণা গন্তব্য হিসাবে তারা কার্যক্রম একটি অসামান্য পরিসীমা অংশগ্রহণ করার সুযোগ পাবেন।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয় বিশ্বব্যাপী একটি পার্থক্য যারা অনেক শৃঙ্খলা মধ্যে শিক্ষক, শিক্ষা, এবং গবেষণা এবং উন্নয়নশীল উন্নয়ন মধ্যে শ্রেষ্ঠত্ব নিবেদিত হয়। হার্ভার্ডের প্রথম বৃত্তি তহবিলটি এক্সএনএক্সএক্সে অ্যান ব্যাডক্লিফ, লেডি মওলসন থেকে উপহার নিয়ে তৈরি হয়েছিল। হার্ভার্ড বিশ্ববিদ্যালয় তাদের শিক্ষাগত সাফল্য এবং অন্যান্য প্রতিভা, শিক্ষাদান দিতে তাদের ক্ষমতা না ভিত্তিতে গ্রহণ। আর্থিক চাহিদা বৃত্তি বা ঋণ সমন্বয় মাধ্যমে পূরণ করা হয়।

আর্থিক সহায়তার প্যাকেজটি প্রয়োজনের ডিগ্রির ওপর নির্ভর করে ১০০% টিউশন এবং ব্যয় কভার করতে পারে। সমস্ত আর্থিক সহায়তা আর্থিক প্রয়োজনের ভিত্তিতে প্রদান করা হয় এবং হার্ভার্ড আন্ডারগ্র্যাজুয়েটের প্রায় ৭০% আর্থিক সহায়তা পান। বিদেশি নাগরিকদের জন্য আর্থিক সহায়তার নীতিগুলো মার্কিন নাগরিকের মতো ঠিক ধৎব

বিভিন্ন কোর্স রয়েছে যা শিক্ষার্থীরা হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে অনুসরণ করতে বেছে নিতে পারে। হার্ভার্ড ছাত্র তাদের একাডেমিক শ্রেষ্ঠত্ব জন্য দাঁড়ানো। প্রার্থীরা জনসংখ্যাগত, অর্থনৈতিক এবং সাংস্কৃতিক বৈচিত্র্য প্রতিনিধিত্ব করে সারা বিশ্বে আসেন। গুণমানের খোঁজে ধারাবাহিক প্রতিশ্রুতি দিয়ে, হার্ভার্ড ইউনিভার্সিটি একাডেমিক পরিবেশের বিস্তৃত বর্ণালি জুড়ে অসাধারণ শিক্ষার্থীদের অভিজ্ঞতা দেয়।

হার্ভার্ড প্রতিটি জাতীয়তা এবং পটভূমি অসামান্য ছাত্র স্বীকার করে। এই পৃষ্ঠায় হার্ভার্ডে ভর্তি হওয়ার জন্য এবং বিভিন্ন বৃত্তি প্রদানের জন্য কীভাবে আবেদন করতে হবে সে বিষয়ে আরও জানতে আগ্রহী শিক্ষার্থীদের জন্য দরকারী তথ্য রয়েছে। হার্ভার্ড কলেজ স্নাতক (স্নাতক, প্রথম) ডিগ্রী, স্নাতক ডিগ্রি, ডক্টরাল প্রোগ্রাম, এবং সামার প্রোগ্রাম উপলব্ধ করা হয়। শিক্ষার এই সব স্তরের জাতীয় এবং আন্তর্জাতিক ছাত্রদের দেওয়া হয়।

এখানে আমরা আপনাকে দেখাবো কীভাবে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে হবে, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার প্রয়োজনীয়তা কী। ছাত্র প্রায়ই প্রয়োজনীয়তা সম্পর্কে বিভ্রান্ত বোধ অস্নাতক, স্নাতক এবং ডক্টরেট ভর্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close