reporterঅনলাইন ডেস্ক
  ১০ ডিসেম্বর, ২০১৯

সিআইইউতে ‘ওপেন ডে’ যেন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মিলনমেলা

কদিন ধরেই অপেক্ষা। ফেসবুকে মাতামাতি। দলবেঁধে পছন্দের সাবজেক্টে ভর্তি হওয়া নিয়ে ছিল দিনভর উচ্ছ্বাস। আনন্দ আর উৎসবমুখর পরিবেশে চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হয়েছে ২০২০ সালের স্প্রিং সেমিস্টারের ‘ওপেন ডে’। চট্টগ্রামের নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে সকালে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

এ সময় চট্টগ্রামের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত ভর্তীচ্ছু শিক্ষার্থী, তাদের অভিভাবক, বিশিষ্ট শিক্ষাবিদ, সিআইইউর শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কর্তৃপক্ষ জানায়, প্রতিবারের মতো এবারও সিআইইউর ওপেন ডে যেন পরিণত হয় ভর্তীচ্ছুদের মিলনমেলায়।

অনুষ্ঠানে ছিল স্পট অ্যাডমিশন, সেমিস্টার ফি ওয়েবার, ক্যারিয়ার আড্ডা, ক্যাম্পাস জবের দারুণ সুযোগ, স্কলারশিপ, ক্যাম্পাস ট্যুর, বিদেশের বিভিন্ন খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথশিক্ষা কার্যক্রমের নানা তথ্যসহ অনেক কিছু। শুভেচ্ছা বক্তব্যে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করাই আগামী দিনে বড় চ্যালেঞ্জ। শিক্ষাজগতে ভিন্নধারার মনোবৃত্তি তৈরি করতে সিআইইউ নিজেকে একটি বিশেষায়িত ও মডেল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার চেষ্টা করছে।

সৃজনশীলতা, দক্ষতা ও জ্ঞানের পরিধি বৃদ্ধির মাধ্যমে ভর্তীচ্ছু ছাত্রছাত্রীরা সমাজকে আলোকিত করবেনÑ এমনটা আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সিআইইউর বিজনেস স্কুলের অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের উপদেষ্টা অধ্যাপক ড. মো. রেজাউল হক খান, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, স্কুল অব লর উপদেষ্টা অধ্যাপক মো. জাকির হোসেন, বিজনেস স্কুলের ডিন ড. নাঈম আবদুল্লাহ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ।

ওপেন ডেতে ভর্তি হতে চট্টগ্রাম ও শহরের বাইরের বিভিন্ন জায়গা থেকে আগত শিক্ষার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close