reporterঅনলাইন ডেস্ক
  ২৩ জানুয়ারি, ২০১৯

কুবি প্রেস ক্লাবে ক্যাম্পাস সাংবাদিকতা বিষয়ক আলোচনা সভা

ক্যাম্পাস সাংবাদিকতা কোনো পেশা নয় বরং ক্যাম্পাসের একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব। কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রেস ক্লাবের আয়োজনে ও মিডিয়া পার্টনার আন্দোলন ৭১-এর সহযোগিতায় অনুষ্ঠিত কুবি প্রেস ক্লাবের নবীন সদস্যের বরণ ও ক্যাম্পাস সাংবাদিকতা শীর্ষক আলোচনা সভায় এমনটিই মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক কাজী আনিছ।

১৭ জানুয়ারি বৃহস্পতিবার গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শ্রেণিকক্ষে নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংগঠনটির সহসভাপতি নাহিদ ইকবালের সঞ্চালনায় ও সভাপতি শতাব্দী জুবায়েরের সভাপতিত্বে অনুষ্ঠানটিতে প্রেস ক্লাবে যোগ দেওয়া নতুন সদস্যদের বরণ করে নেওয়া হয়। পাশাপাশি বিশ্ববিদ্যালয়টির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে যোগদানকারী নতুন চার প্রভাষককেও বরণ করে নেয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়

প্রেস ক্লাব।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) সহকারী অধ্যাপক মো. বেলাল হোসাইন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একই বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যম উপদেষ্টা মাহবুবুল হক ভূঁইয়া এবং সহকারী অধ্যাপক সিমু দে।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ বেলাল হোসাইন জানান, ক্যাম্পাস সাংবাদিকতাকে বলা হয় সাংবাদিকতার আঁতুড়ঘর। সত্য ও নিষ্ঠার সঙ্গে স্বার্থহীনভাবে ক্যাম্পাস সাংবাদিকরা বস্তুনিষ্ঠার সঙ্গে সংবাদ প্রকাশ করে থাকেন, যা প্রশংসার দাবি রাখে। বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যম উপদেষ্টা মাহবুবুল হক ভূঁইয়া জানান, ক্যাম্পাস সাংবাদিকতা সব সময়ই অনেক চ্যালেঞ্জিং। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ধারা প্রতিষ্ঠা করতে প্রেস ক্লাব ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সংগঠনটির সভাপতি শতাব্দী জুবায়ের বলেন, ‘প্রেস ক্লাব সব সময়ই সত্য নির্ভয়ে প্রকাশের ব্রত নিয়েই কাজ করেছে। আশা রাখছি, সত্যের জয় হবে, সাংবাদিকতার জয় হবে।’ এ ছাড়াও অন্য বক্তারা ক্যাম্পাস সাংবাদিকতার ক্ষেত্রে নানা দিকনির্দেশনামূলক বক্তব্য দেন এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের উত্তরোত্তর সাফল্য কামনা করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close