reporterঅনলাইন ডেস্ক
  ০৬ জানুয়ারি, ২০১৯

ঢাবি চারুকলার ৭০ বছর পূর্তি ও জয়নুল উৎসব অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) চারুকলার ৭০ বছর পূর্তি এবং জয়নুল উৎসব উপলক্ষে মাসব্যাপী কর্মসূচী চলছে চারুকলা অনুষদে। এ উপলক্ষে ২৫ ডিসেম্বর মঙ্গলবার শিল্পাচার্য জয়নুল আবেদিনের সমাধিতে পুস্পস্তবক অর্পন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এছাড়া, উপাচার্য চারুকলা অনুষদ প্রাঙ্গনে আজ বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন। অনুষদ প্রাঙ্গন থেকে এ উপলক্ষে উপাচার্যের নেতৃত্বে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি টিএসসি প্রদক্ষিণ করে চারুকলা অনুষদে এসে শেষ হয়। এ সময় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, শিল্পাচার্যের পুত্র প্রকৌশলী ময়নুল আবেদিন, অধ্যাপক রফিকুন নবী এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীসহ চারুকলা অনুষদের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জয়নুল উৎসব-২০১৮ ও চারুকলার ৭০বছর পূর্তি উপলক্ষে এ বছরের প্রদর্শনীকে দুটি পর্বে ভাগ করা হয়েছে। প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিল্পীদের প্রদর্শনী হয়েছে ১০ থেকে ২০ ডিসেম্বর। এছাড়া বার্ষিক প্রদর্শনীতে বিভিন্ন বিভাগের পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের শিল্পকর্ম প্রদর্শনী চলছে ২৩ থেকে ২৯ ডিসেম্বর ২০১৮ পর্যন্ত। সংবাদ বিজ্ঞপ্তি

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close