reporterঅনলাইন ডেস্ক
  ৩১ অক্টোবর, ২০১৮

নর্থ বেঙ্গল ইউনিভার্সিটিতে বিতর্ক উৎসব

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এনবিইইউ) বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘ইয়ুথ সার্কেল’ ও ‘গোল্ড বাংলাদেশ’র আয়োজনে দুই দিনব্যাপী ‘বিতর্ক উৎসবে বিজনেস স্টাডিজ বিভাগ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। রানার-আপ হয়েছে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ।

১৫ অক্টোবর সোমবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়টির সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ উৎসবে বিজয়ী দলের হাতে ট্রফি ও ক্রেস্ট তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. আবদুল খালেক। বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি অধ্যাপক ড. রাশেদা খালেকের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইন বিভাগের কো-অর্ডিনেটর ও ইয়ুথ সার্কেলের উপদেষ্টা ড. নাসরীন লুবনা, সমাজবিজ্ঞান বিভাগের কো-অর্ডিনেটর ড. কামরুন্নাহার গোল্ড বাংলাদেশের মডারেটর ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মামুন আবদুল কাইউম।

এ সময় সেন্টার ফর কমিউনিকেশন অ্যান্ড ডেভেলপমেন্ট (সিসিডি বাংলাদেশ)-এর প্রজেক্ট কো-অর্ডিনেটর এস এম মেহেদী হাসান তানভীর, গোল্ড বাংলাদেশের সভাপতি মো. সোহরাব হোসেন এবং ইয়ুথ সার্কেলের সভাপতি ইকরামুল হক প্রমুখ বক্তব্য রাখেন। এর আগে ১৪ অক্টোবর রোববার সকালে বিতর্ক উৎসবের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. আবদুল খালেক। দুই দিনব্যাপী এ বিতর্ক অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিল ‘ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশ’ ও সেন্টার ফর কমিউনিকেশন অ্যান্ড ডেভেলপমেনন্ট (সিসিডি) বাংলাদেশ।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ‘শান্তি’ ও ‘সহনশীলনতা’র পরিবেশ রক্ষায় এবং ধর্মীয় উগ্রবাদ নির্মূলে বিভিন্ন সচেতনতামূলক কর্মকা-ের অংশ হিসেবে মূলত এ বিতর্ক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। যেখানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৬টি দল অংশগ্রহণ করে। প্রথম দিন গ্রুপ পর্ব ও কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হয়। আর সোমবার অনুষ্ঠিত হয় সেমি ফাইনাল ও ফাইনাল রাউন্ড। ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাংলাদেশের অর্থায়নে ‘ঊহমধমরহম ণড়ঁঃয চবড়ঢ়ষব ধমধরহংঃ ঠরড়ষবহঃ ঊীঃৎবসরংস ধহফ জবষরমরড়ঁং গরষরঃধহপু’ শীর্ষক পাইলট প্রজেক্টের আওতায় মহানগরীর অভ্যন্তরীণ রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী কলেজ, বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ও নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র শিক্ষার্থীদের মাঝে উগ্র ও জঙ্গিবাদবিরোধী বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে। এই কর্মসূচি চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত চলবে। তারই অংশ হিসেবে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক কর্মকান্ডের অংশ হিসেবে এই ‘বিতর্ক উৎসব’ অনুষ্ঠিত হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close