reporterঅনলাইন ডেস্ক
  ০৭ ফেব্রুয়ারি, ২০১৮

ডিআইইউতে প্রতিষ্ঠাতা উপাচার্য ড. আমিনুলের নামে বৃত্তি প্রবর্তন

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. আমিনুল ইসলামের নামে বৃত্তি প্রবর্তন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ৩০ জানুয়ারি মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে প্রয়াত উপাচার্য অধ্যাপক ড. আমিনুল ইসলামের স্মরণসভা ও দোয়া মাহফিলে এ ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রয়াত উপাচার্যের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা এবং তার নামে ৫৫ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়। শিক্ষার্থীদের হাতে বৃত্তির সনদ তুলে দেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান। এ সময় অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন প্রয়াত অধ্যাপক আমিনুল ইসলামের স্ত্রী হেলেনা ইসলাম, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবু-উল হক মজুমদার, রেজিস্ট্রার অধ্যাপক ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক, ইমেরিটাস অধ্যাপক ড. এম লুৎফর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা। অনুষ্ঠানে অধ্যাপক আমিনুল ইসলামের স্মৃতিচারণা করে ড. মো. সবুর খান বলেন, তিনি ছিলেন একজন ভিন্ন ধরনের মানুষ। তিনি পরিবর্তনকে স্বাগত জানাতেন। নিজেকে আধুনিক প্রযুক্তির সঙ্গে সম্পৃক্ত করতে চাইতেন। আজ ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের এই অবস্থানে আসার পেছনে তার অনেক অবদান রয়েছে। এ জন্য ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় তাকে আজীবন স্মরণ করবে। তাকে স্মরণে রাখার ছোট্ট একটা উদ্যোগ হচ্ছে তার নামে শিক্ষাবৃত্তি প্রবর্তন করা। যত দিন ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় থাকবে তত দিন এই বৃত্তির মাধ্যমে অধ্যাপক আমিনুল ইসলাম বেঁচে থাকবেন।

প্রতি বছর এই বৃত্তি দেওয়া হবে উল্লেখ করে মো. সবুর খান বলেন, তোমরা যারা এই বৃত্তি পেলে তারা যদি পড়াশোনা করে ভালো ফলাফল করো এবং নিজের মেধার সঠিক প্রয়োগ করে দেশ ও সমাজের উন্নয়ন ঘটাতে পারো তাহলেই অধ্যাপক আমিনুল ইসলামের আত্মা শান্তি পাবে। তখনই এই বৃত্তি সার্থকতা লাভ করবে বলে মন্তব্য করেন ড্যাফোডিল চেয়ারম্যান। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist