আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ মার্চ, ২০২০

অস্ট্রেলিয়ায় লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা

অস্ট্রেলিয়ায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। এখন পর্যন্ত দেশটিতে ১ হাজার ৬৩০ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে, রুবি প্রিন্সেস নামে যে প্রমোদতরীটি অস্ট্রেলিয়ায় নোঙ্গর করার জন্য অনুমতি দেওয়া হয়েছে সেখানকার ৪৮ যাত্রী করোনায় আক্রান্ত হয়েছে।

গতকাল সোমবার সকাল পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বৃৃদ্ধি পেয়েছে। আক্রান্তের সংখ্যা ১ হাজার ৩৫৫ থেকে বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৩০ জনে। এর মধ্যে ৪৮ জন রুবি প্রিন্সেস প্রমোদতরীর। ওই প্রমোদতরীর ২ হাজার ৭০০ যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা না করেই তাদের জাহাজ থেকে নামার অনুমতি দেওয়া হয়েছে।

নর্থ সাউথ ওয়েলসে নতুন করে ১৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে গতকাল সোমবার নিশ্চিত করা হয়েছে। ফলে ওই রাজ্যে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬৬৯। অপরদিকে ভিক্টোরিয়াতে নতুন করে আরো ৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে সেখানে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩৫৫। এছাড়া কুইন্সল্যান্ডে নতুন করে আরো ৬০ জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় সেখানে মোট আক্রান্ত হয়েছে ৩১৯ জন।

অপরদিকে রাজধানী ক্যানবেরাতে নতুন করে আক্রান্তের সংখ্যা ১২। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৩২। অস্ট্রেলিয়ায় এখন পর্যন্ত সাতজন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close