আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ আগস্ট, ২০১৯

জাকির নায়েকের বিরুদ্ধে অবস্থান আইনজীবীকে হুমকি

মালয়েশিয়ায় জাকির নায়েকের স্থায়ী আবাসিকতা বাতিলের পক্ষে অবস্থান নেওয়ার পর হত্যার হুমকি পেয়েছেন দেশটির আইনজীবী সিয়াহরেদজান জোহান। গত বৃহস্পতিবার সকালে ওই হুমকির একটি স্ক্রিনশট তিনি টুইটারে পোস্ট করেছেন। মালয়েশীয় সংবাদমাধ্যম মালয়সিয়াকিনিকে এই আইনজীবী জানিয়েছেন, এই ঘটনায় অভিযোগ দায়ের করেছেন তিনি।

সম্প্রতি ভারতের সংখ্যালঘু মুসলমানদের চেয়ে শতগুণ বেশি অধিকার মালয়েশিয়ার সংখ্যালঘু হিন্দুরা ভোগ করছে বলে মন্তব্য করেন মালয়েশিয়ায় বসবাসরত জাকির নায়েক। এই মন্তব্যের জেরে তাকে মালয়েশিয়া ছেড়ে যাওয়ার কথা বলা হলে জাতিগত সংখ্যালঘুদের লক্ষ্যবস্তু বানান তিনি। গত ৮ আগস্ট কেলানতান প্রদেশে এক আলোচনায় তিনি বলেন, প্রথমে জাতিগত সংখ্যালঘুদের চলে যেতে হবে কারণ তারা মালয়েশিয়ার অতিথি। বিতর্কিত এসব মন্তব্যের কারণে মালয়েশিয়ার মন্ত্রিসভার বৈঠকেও তার স্থায়ী আবাসিকতার অনুমতি বাতিলের আলোচনা হয়েছে। দেশজুড়ে তার বিরুদ্ধে ১১৫টি অভিযোগ দায়ের হওয়ার পর তদন্ত শুরু করেছে পুলিশ।

জাকির নায়েককে নিয়ে নিজের করা মন্তব্যের ব্যাখ্যা দিতে গিয়ে আইনজীবী সিয়াহরেদজান জোহান বলেন, তিনি এই বিতর্কিত ইসলাম প্রচারককে প্রত্যর্পণ বা নির্বাসনে পাঠানোর কথা বলেননি। তার দাবি তিনি শুধু কেবলমাত্র কর্তৃপক্ষকে জাকির নায়েকের স্থায়ী আবাসিকতা অনুমোদনের চিঠি বাতিল করার পরামর্শ দিয়েছেন যাতে তিনি নিজেই তার পরবর্তী আশ্রয়দাতা দেশ খুঁজে নিতে পারেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close