আন্তর্জাতিক ডেস্ক

  ০২ জুন, ২০১৯

বিজেপির সঙ্গে প্রতিদিন লড়াই করব : রাহুল

বিজেপির সঙ্গে প্রতিদিন লড়াই করব। কংগ্রেসের সংসদীয় দলের বৈঠকে এমন মন্তব্য করেছেন কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। তিনি বলেন, দলের ঘুরে দাঁড়ানোর প্রয়োজন আছে। আর সেটা করার সুযোগও আছে কংগ্রেসের কাছে। এমনিতেই কংগ্রেসের ভোট বিপর্যয়ের দায় কাঁধে নিয়ে পদত্যাগ করার কথা ভাবছেন সভাপতি রাহুল গান্ধী।

তিনি আগেই জানিয়েছেন যে, বিজেপির সঙ্গে তার লড়াই মতাদর্শের। আর সেটা তিনি চালিয়ে যাবেন। তার মনে হয় দল পরিচালনার ভার না থাকলে সেই লড়াইটা তার পক্ষে সহজ হবে। তিনি বলেন, কংগ্রেসের সবার মনে রাখা উচিত তারা কারা। তাদের মনে রাখতে হবে তারা প্রতিটি ভারতীয়র জন্য লড়াই করছেন। সেটা মাথায় রেখেই চলা উচিত।

ঠিক এক সপ্তাহ আগে কংগ্রেস আরো একটি বৈঠক করেছিল। দলের সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটি সেদিন নির্বাচনে তাদের পরাজয়ের বিষয়ে আলোচনা করতে বসেছিল। আর সেখানেই পদত্যাগের কথা জানিয়েছিলেন রাহুল। সর্বসম্মতভাবে সেই প্রস্তাব খারিজ হয়ে যায়। কিন্তু গত এক সপ্তাহে রাহুলের অবস্থান বদলায়নি। বিভিন্ন আলোচনায় বারবার তিনি জানিয়েছেন, সভাপতি পদে থাকবেন না। ভোটের ফলাফল প্রকাশের দিন কংগ্রেস দফতরে সাংবাদিকদের রাহুল বলেছিলেন, এই হারের সম্পূর্ণ দায় আমার। সেদিন অবশ্য পদত্যাগ করবেন কি-না সে কথা বলেননি। এ সংক্রান্ত প্রশ্নের জবাবে তিনি বলেছিলেন তার যা বলার তা কংগ্রেসের কার্যনির্বাহী কমিটিতে জানাবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close