আন্তর্জাতিক ডেস্ক

  ১৯ মে, ২০১৯

‘মোদির প্রচারের জন্যই নির্বাচনের নির্ঘণ্ট তৈরি করেছে কমিশন’

মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরেই নির্বাচন কমিশনকে পক্ষপাতদুষ্ট বললেন রাহুল গান্ধী। সপ্তদশ লোকসভা নির্বাচনের শেষ দফা নির্বাচনের আগে দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একই দিনে একই সময়ে কংগ্রেস সদর দফতর থেকে সাংবাদিকদের মুখোমুখি হন কংগ্রেস সুপ্রিমো রাহুল গান্ধী। সেখানেই নির্বাচন কমিশনের বিরুদ্ধে সরাসরি পক্ষপাতদুষ্টতার অভিযোগ আনেন রাহুল।

গত শুক্রবার সাংবাদিকদের রাহুল বলেন, আমার এটা বলতে ভালো লাগছে না যে, নির্বাচন কমিশনের এই লোকসভা নির্বাচনে যে ভূমিকা রয়েছে তা মোটেই নিরপেক্ষ নয়। নির্বাচন কমিশন পক্ষপাতদুষ্ট সংস্থার মতো কাজ করছে। নরেন্দ্র মোদিজি যা খুশি তাই বলতে পারেন, অন্য কেউ সেই একই কথা বললে তাকে বাধা দেওয়া হচ্ছে। সাত দফায় ভোটগ্রহণের সিডিউলের দিকে তাকালেই বোঝা যায় নরেন্দ্র মোদির প্রচারের কথা মাথায় রেখেই এই নির্বাচন নির্ঘণ্ট তৈরি করা হয়েছে। তবে নির্বাচন কমিশনের মতো সংস্থার ওপর আমরা শুধু ভরসায় করতে পারি।

তবে এখানেই থেমে থাকেননি কংগ্রেস সুপ্রিমো তিনি আরো বলেন, ২০১৪ সালে ইউপিএ-২ এর হারের পর শেষ পাঁচ বছরে কংগ্রেস ‘এ গ্রেড’ বিরোধীর দায়িত্ব পালন করেছে বলে দাবি করে কংগ্রেস সুপ্রিমো আরো বলেন, বিজেপি নির্বাচনে যে টাকা খরচ করেছে তার সঙ্গে আমাদের তুলনা চলে না। বিজেপি ও কংগ্রেসের টাকার অনুপাত ২০:১, মোদিজি মিডিয়াতেও প্রচুর প্রচার করেছেন। এসবের বিরুদ্ধে আমাদের একমাত্র অস্ত্র সততা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close