আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ মে, ২০১৯

‘মোদি বিদায় নেবেন রাফায়েল এজেন্ট হয়ে’

২০১৪ সালে বেশকিছু ধুয়ো তুলে ক্ষমতায় এসেছিলেন নরেন্দ্র মোদি। নিজের কোনো প্রতিশ্রুতিই রাখেন না। এবার ২০১৯ সালে তিনি বিদায় নেবেন রাফায়েল এজেন্ট হয়ে। হিমাচল প্রদেশের বিলাসপুরে এক জনসভায় এভাবেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিঁধলেন কংগ্রেস নেতা নবজ্যোত সিং সিধু।

তিনি বলেন, রাহুল গান্ধী এবার কড়া টক্কর দেবেন মোদিকে। প্রতিপক্ষকে দুর্বল ভাবলে ভুল করবেন মোদি। রাহুল গান্ধীকে কংগ্রেসের কামান আর নিজেকে একে-৪৭ বলে ব্যাখ্যা করেন সিধু। নরেন্দ্র মোদিকে সরাসরি বিতর্কে বসার আহ্বান জানিয়ে সিধু বলেন না নিজে দুর্নীতি করব, না কাউকে করতে দেবÑ এই ইস্যুতে বিতর্ক শুরু হোক। যদি তিনি হেরে যান, রাজনীতি ছেড়ে দেবেন বলে দাবি করেন সিধু।

এর আগে রাফায়েল নিয়ে বিরোধীদের আক্রমণে সংসদ ও বাইরে কোণঠাসা হয়ে পড়েছিল মোদি সরকার। এরই মাঝে প্রকাশ্যে আসে রাফায়েল নথি চুরির বিষয়টি। প্রতিক্ষা দফতর থেকে রাফাল সংক্রান্ত নথি চুরি গেছে বলে জানা যায়। শোরগোল পড়ে যায় দেশজুড়ে। মোদি সরকারকে সমালোচনা বিদ্ধ করতে থাকে বিরোধীরা।

সুপ্রিম কোর্টে অ্যাটর্নি জেনারেল দাবি করেন, বেআইনিভাবে রাফায়েল নথির ছবি করা হয়েছে। এতে সরকারি গোপনীয়তাকে লঙ্ঘিত হয়েছে। তাই ওই নথিকে যেন ‘প্রামাণ্য নথি’ হিসেবে বিবেচনা করা না হয়। কিন্তু মোদি সরকারকে ধাক্কা দিয়ে কেন্দ্রের সেই আপত্তি খারিজ করে দেন সর্বোচ্চ আদালত।

উল্লেখ্য, ১৯ মে হিমাচল প্রদেশের চারটি লোকসভা আসনে ভোট। যার প্রচারে এসে মোদিকে আক্রমণ করেন সাবেক ক্রিকেটার ও রাজনীতিক সিধু।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close