আন্তর্জাতিক ডেস্ক

  ২১ এপ্রিল, ২০১৯

লোকসভা নির্বাচন ২০১৯

মোদি দুর্বল প্রধানমন্ত্রী : প্রিয়াঙ্কা

কানপুর লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী শ্রীপ্রকাশ জায়সবালের সমর্থনে গতকাল শনিবার রোড শো করেন প্রিয়ঙ্কা। প্রায় পাঁচ কিলোমিটার রোড শো-এর ভিড় ছিল চোখে পড়ার মতো।

রাহুল গান্ধী আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘ভীতু’ বলেছিলেন। এবার মোদিকে ‘দুর্বল প্রধানমন্ত্রী’ বলে আক্রমণ করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তার যুক্তি, প্রধানমন্ত্রী তার সমালোচনা সহ্য করতে পারেন না। মোদিকে ৫৬ ইঞ্চি ছাতি নিয়েও খোঁচা দিতে ছাড়েননি সনিয়া কন্যা।

কানপুর লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী শ্রীপ্রকাশ জায়সবালের সমর্থনে গতকাল শনিবার রোড শো করেন প্রিয়াঙ্কা। প্রায় পাঁচ কিলোমিটার রোড শো-এর ভিড় ছিল চোখে পড়ার মতো। প্রদেশ কংগ্রেস নেতাদের দাবি, তরুণদের উপস্থিতি ছিল নজরকাড়া। কংগ্রেস প্রার্থী শ্রীপ্রকাশকে পাশে বসিয়ে দলের কর্মী-সমর্থকদের উদ্দেশে কখনো হাত নাড়তে, কখনো জোড়হাতে নমস্কার করতে দেখা যায় প্রিয়াঙ্কাকে। কানপুরের কর্মসূচিতে প্রধানমন্ত্রীকে কার্যত তুলোধোনা করেন তিনি। প্রিয়াঙ্কার কথায়, একজন প্রকৃত রাজনীতিক কখনো মানুষের কণ্ঠস্বরকে ভয় পায় না। তিনি কখনো ওই কণ্ঠস্বরকে দমিয়ে রাখতে চান না। এই সরকার দুর্বল। প্রধানমন্ত্রীও দুর্বলচিত্তের। তার মনে কোনো জোর নেই। প্রিয়াঙ্কার তির্যক মন্তব্য, গত লোকসভা নির্বাচনে তিনি ৫৬ ইঞ্চি ছাতি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছিলেন। কারণ, তিনি ভীতু। তিনি গণতন্ত্রকে দুর্বল করতে চান।

সমালোচনা সহ্য করাও যে রাজনীতিকদের একটা গুণ তা-ও গতকাল মনে করিয়ে দেন প্রিয়াঙ্কা। মোদির সঙ্গে রাহুলের ফারাক বোঝাতে বলেন, একজনকে দেখুন, যার সমালোচনা সহ্যের ক্ষমতা নেই। আর একজনকে প্রতিদিন অপমান করা হচ্ছে। বিজেপি তার বাবা-মা-ঠাকুরমার নাম করে অপমান করছে। তিনি হাসিমুখে তা সহ্য করেন। একেই বলে মনের জোর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close