আন্তর্জাতিক ডেস্ক

  ১৮ এপ্রিল, ২০১৯

লোকসভা নির্বাচন ২০১৯

বারাণসীতে মোদির বিরুদ্ধে লড়তে প্রস্তুত প্রিয়াঙ্কা!

পদ্ম শিবিরের মোদির বিরুদ্ধে এবার কি ‘হাতে’র বাজি প্রিয়াঙ্কা গান্ধী ভঢ়রা? জল্পনা উসকে দিলেন কংগ্রেসের ‘জামাই রাজা’ রবার্ট ভঢ়রা।

মঙ্গলবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রবার্ট বলেন, চূড়ান্ত সিদ্ধান্ত দলের শীর্ষ নেতৃত্বর। তবে বারাণসী থেকে ভোটে লড়তে প্রস্তুত প্রিয়াঙ্কা। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে, তবে কি বারাণসী থেকে ভোটে লড়ার সিদ্ধান্ত স্রেফ সময়ের অপেক্ষা? স্বামীর মন্তব্যে রহস্য দানা বাঁধলেও প্রিয়াঙ্কা বা কংগ্রেসের তরফে এ প্রসঙ্গে কিছু জানানো হয়নি।

দিল্লিতে বদলের ঢাক দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সংগঠন মজবুত করতে আসমুদ্র হিমাচল ছুটে বেড়িয়েছেন তিনি। সেখানেই থেমে না গিয়ে মোক্ষম চালটিও দিয়েছেন ভোট ঘোষণার দিন কয়েক আগে। বোন প্রিয়াঙ্কাকে দলের সাধারণ সম্পাদকের পদে এনেছেন। দায়িত্ব দেওয়া হয়েছে দেশের সবচেয়ে বড় রাজ্য উত্তরপ্রদেশের পূর্বভাগের দলীয় সংগঠন মজবুত করার।

রাজীব-তনয়ার রাজনীতিতে আগমন, দলের হাল ধরায় উজ্জীবিত কংগ্রেস কর্মী, সমর্থকরা। তাদের দাবি, মোদির বারাণসী থেকে প্রার্থী করা হোক প্রিয়াঙ্কা গান্ধী ভঢ়রাকে। প্রিয়াঙ্কা ক্যারিশ্মা ঘিরে আশঙ্কার দোলাচলে বিজেপিও। তাই প্রিয়াঙ্কার রাজনীতিতে প্রবেশ মাত্রই তাকে নিশানা করে নানা কথার স্রোত গেরুয়া শিবিরের নেতাজের মুখে। তাতে অবশ্য দমে না গিয়ে দাদা রাহুলকে সঙ্গে নিয়ে প্রিয়াঙ্কা মাত করছেন রাজনীতির ময়দান।

দলীয় কর্মীদের একাংশের দাবি মেনে কি ভোটে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভোটে লড়বেন প্রিয়াঙ্কা? কিছু খোলসা করেননি তিনি নিজে? মোদি মনোনয়ন জনা দিয়ে দিয়েছেন। কংগ্রেস প্রার্থী ঘোষণা করেনি। কে হবেন বারাণসীতে মোদির প্রতিপক্ষ? স্বামী রবার্ট ভঢ়রার মন্তব্যে ফের সামনে সেই প্রশ্ন।

এলাহাবাদ থেকে বারাণসী, গঙ্গাযাত্রা করে নিজের রাজনৈতিক জীবনের সূচনা করেছেন রাজীব-সোনিয়াকন্যা। জীবনের প্রথম নির্বাচনে হেভিওয়েট নরেন্দ্র মোদির মুখোমুখি হবেন তিনি? শুরুটা যদি হয় পরাজয় দিয়ে। দলের ভেতর-বাইরে প্রশ্ন উঠবে তার নেতৃত্বদান ক্ষমতা নিয়ে। কিন্তু জিতলেই বাজিমাত। তাই আপাতত দেখেশুনেই পা ফেলতে চান রবার্ট জায়া প্রিয়াঙ্কা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close