আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ ফেব্রুয়ারি, ২০১৯

আসামে বিজেপির ‘হিন্দু রাষ্ট্র’ বানানোর ষড়যন্ত্র ব্যর্থ

ভারতের আসামে বিজেপির ‘হিন্দু রাষ্ট্র’ বানানোর ষড়যন্ত্র বাস্তবায়িত হবে না বলে মন্তব্য করেছে অল অসম মাইনরিটি স্টুডেন্টস ইউনিয়ন (‘আমসু’)। বিজেপি আর ক্ষমতায় আসতে পারবে না বলেও সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হয়েছে। রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাস না হওয়ার পরিপ্রেক্ষিতে সংগঠনটি এ মন্তব্য করেছে।

নাগরিকত্ব সংশোধনী বিল বাতিল হওয়ার বিষয়ে ‘আমসু’র উপদেষ্টা, আইনজীবী আজিজুর রহমান রেডিও তেহরানকে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে বলেন, এটা বিজেপির সম্পূর্ণ পরাজয়। নরেন্দ্র মোদি বলেন যে তিনি ৫৬ ইঞ্চির ছাতির মানুষ, তিনি যেকোনো কাজ করতে পারেন। কিন্তু অসমবাসী ও উত্তর-পূর্বাঞ্চলবাসী গণতান্ত্রিকভাবে আন্দোলন করে যত বিরোধী দল আছে তাদের সহযোগিতায় ৫৬ ইঞ্চির দম্ভকে প্রতিহত করেছে। আর কোনো কারণেই আগামীদিন ৫৬ ইঞ্চি ছাতির দক্ষতা থাকবে না তা প্রমাণিত হয়ে গেছে।

তিনি বলেন, ভারতবাসী জানেন ভারতে যত জ্ঞানী মানুষ তারা সংবিধান প্রণয়ন করে গেছেন এবং সংবিধানের নিয়ম অনুযায়ী ভারতবর্ষ চলবে। এখানে কোনো ৫৬ ইঞ্চির দম্ভ চলবে না। এর ফলে বিজেপির ‘হিন্দু রাষ্ট্র’ বানানোর ষড়যন্ত্র বাস্তবায়িত হবে না। এরই মধ্যে অসম এবং উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যের মানুষ বিজেপির কুচক্রান্ত মানুষ বুঝে গেছেন। এজন্য তারা মোদির ৫৬ ইঞ্চির ছাতির সঙ্গে নেই। ভারতের যে হিন্দি বলয় বলা যায় সেই ছত্রিসগড়, রাজস্থান, মধ্যপ্রদেশ এসব রাজ্যের মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করেছে। দক্ষিণ ভারতেও বিভিন্ন রাজ্যেও বিজেপিকে প্রত্যাখ্যান করা হয়েছে। সেজন্য তারা যতই ৫৬ ইঞ্চি ছাতির কথা বলুক না কেন, তারা আগামীদিনে আর সরকারে আসতে পারবে না। ভারতের যে ধর্মনিরপেক্ষ সংবিধান ও ধর্মনিরপেক্ষ আদর্শ ও চরিত্রের জন্য বিশ্বে ভারতের যে সুনাম

ছিল তা ২০১৯ সালে লোকসভা নির্বাচনের পরে আবার

পুনরায় প্রতিষ্ঠিত হবে বলে

আমরা আশাবাদী। ভারতবাসী এবার কোনো কারণেই ৫৬ ইঞ্চি ছাতির পেছনে যাবে না তারা সংবিধান ও ধর্মনিরপেক্ষ শক্তি ও মহাত্মা গান্ধীর যে স্বপ্ন ছিল তার পক্ষে থাকবে বলে আমরা আশাবাদী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close