আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ ডিসেম্বর, ২০১৮

‘বিজেপিকে ছুড়ে ফেলার অপেক্ষা করছে মানুষ’

পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের প্রাথমিক ফলাফলে দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ভরাডুবির পর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, এই নির্বাচনের মাধ্যমে বিজেপির শেষের শুরু হলো।

এক টুইট বার্তায় তিনি বলেন, এটা গণতন্ত্রের জয়। বিজেপির অবিচার এবং নৃশংসতা, প্রতিষ্ঠান ধ্বংস, ক্ষমতার অপব্যবহারের বিরুদ্ধে জয়। কৃষক, ছাত্র, যুব দলিত কারো কোনো কর্ম নেই। সবাই বিজেপিকে জবাব দিয়েছে।

অপর এক টুইটে মমতা বলেন, সেমিফাইনালে এটা প্রমাণিত হয়েছে যে, কোনো রাজ্যেই বিজেপির অস্তিত্ব নেই। এটাই ২০১৯ সালের ফাইনাল ম্যাচের চূড়ান্ত গণতান্ত্রিক ইঙ্গিত। শেষ পর্যন্ত এখানে ভোটাররা ম্যান অব দ্য ম্যাচ। জয়ীদের অভিনন্দন।

দীর্ঘদিন ধরেই বিজেপির বিরুদ্ধে সরব পশ্চিমবঙ্গের এই মুখ্যমন্ত্রী। বিজেপিকে পরাস্ত করতে বিভিন্ন বিরোধী দলকে এক ছাতার তলায় আনার কাজ শুরু করেছেন তিনি। সোমবারও দিল্লিতে গিয়ে বিরোধী দলগুলোর সঙ্গে বৈঠক করেছেন তিনি। বিজেপিবিরোধী জোট গঠন করতে প্রধান ভূমিকা পালন করছেন মমতা। এর আগেও দিল্লি গিয়ে একাধিকবার বৈঠক করেছেন তিনি। বিভিন্ন রাজ্যের নেতারাও পশ্চিমবঙ্গ সফর করেছেন। লোকসভা নির্বাচন এগিয়ে আসায় তৎপর হয়েছে বিরোধীরা।

কর্ণাটক বিধানসভা নির্বাচনের ফল প্রকাশিত হওয়ার পর কংগ্রেস এবং জেডিএস জোট গঠন করে। বিজেপিকে রুখতে অনেক বেশি আসন পেয়েও জোটসঙ্গীকেই মুখ্যমন্ত্রী পদ ছেড়ে দেয় কংগ্রেস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close