আন্তর্জাতিক ডেস্ক

  ০৭ জুলাই, ২০১৮

মেক্সিকোতে আতশবাজির গুদামে বিস্ফোরণে নিহত ২৪

মেক্সিকোতে আতশবাজির একটি গুদামে দুই দফা বিস্ফোরণে অন্তত ২৪ জন নিহত এবং আরো ৪০ জন আহত হয়েছেন। হতাহতদের মধ্যে পুলিশ ও জরুরি উদ্ধারকর্মীরাও রয়েছেন বলে জানায় বিবিসি।

রাজধানী মেক্সিকো সিটি থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে তুলতেপেক শহরে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার দিকে প্রথম বিস্ফোরণের ঘটনা ঘটে বলে জানান প্রত্যক্ষদর্শীরা। তাদের একজন বলেন, সকালে নাশতা খাওয়ার সময় আমি বিস্ফোরণের বিকট শব্দ শুনতে পাই। আমরা দৌড়ে ঘর থেকে বেরিয়ে আকাশে বিশালাকৃতির সাদা মেঘ দেখতে পাই। মনে হচ্ছিল এখনই বৃষ্টি নামবে...পার্থক্য শুধু আজ আগুনের বৃষ্টি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে ঘটনাস্থলে ধোঁয়ার বিশালাকৃতির মেঘ দেখা যাচ্ছে।

স্থানীয় সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, প্রথম বিস্ফোরণের পর ফোন পেয়ে জরুরি উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে যান। তারা সেখানে পৌঁছানোর পর দ্বিতীয় বিস্ফোরণের ঘটনা ঘটে। বেশ কয়েকজন উদ্ধারকর্মী তাতে হতাহত হন। বিস্ফোরণে আগুন ধরে আতশবাজি তৈরির অন্তত চারটি কারখানা সম্পূর্ণ পুড়ে গেছে বলে জানায় স্থানীয় সংবাদমাধ্যম। তবে আগুন নিয়ন্ত্রণে এসেছে। মেক্সিকোতে প্রায়ই আতশবাজির কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটে।

২০১৬ সালে এই তুলতেপেক শহরেই একটি বাজারে আতশবাজির বিস্ফোরণে ৪২ জনের মৃত্যু হয়। গত বছরও বিস্ফোরণে সাতজন মারা যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist