আন্তর্জাতিক ডেস্ক

  ২২ জুন, ২০১৮

মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা অ্যার্ডার্ন কন্যাসন্তানের মা হয়েছেন। আধুনিক ইতিহাসে ক্ষমতায় থাকা অবস্থায় দ্বিতীয় কোনো নারী মা হলেন।

স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার ভোরে অকল্যান্ড শহরের হাসপাতালে ৩৭ বছর বয়সী অ্যার্ডার্নকে হাসপাতালে ভর্তি করা হয়। সন্তান জন্মদানের জন্য গত ১৭ জুন দিন ঠিক করেছিলেন চিকিৎসকরা।

নিয়ম অনুযায়ী প্রধানমন্ত্রী অ্যার্ডার্ন ছয় সপ্তাহের মাতৃত্বকালীন ছুটিতে থাকবেন। তার দায়িত্ব পালন করবেন উপপ্রধানমন্ত্রী উইনস্টন পিটারস।

তবে অ্যার্ডার্ন বলেছেন, তিনি মূল দায়িত্ব পালন করবেন এবং ছুটিতে থাকলেও মন্ত্রিসভার নথিপত্র পড়বেন। সন্তান জন্মদানের খবর সামাজিক যোগাযোগমাধ্যমে জানান অ্যার্ডার্ন নিজেই। তিনি অকল্যান্ডের হাসপাতালের কর্মচারীদের ধন্যবাদ জানান।

বিবৃতিতে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী বলেন, আমি নিশ্চিত নতুন বাবা-মায়েদের যে রকম আবেগ ছুঁয়ে যায়, আমাদেরও সে রকমই লাগছে। বহু মানুষের যে ভালোবাসা পেয়েছি, সেজন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

গত অক্টোবরে নির্বাচিত অ্যার্ডার্ন গত জানুয়ারিতে জানান, তিনি ও তার সঙ্গী ক্লার্ক গেফোর্ড মা-বাবা হতে যাচ্ছেন। ১৯৯০ সালে পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো বিশ্বনেতা হিসেবে প্রথম মা হন। তার মেয়ে বাখতাওয়ার ভুট্টো অ্যার্ডার্নকে শুভেচ্ছা জানিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist