লাকসাম ও মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

  ১৬ আগস্ট, ২০১৭

শোক দিবসে তাজুল ইসলাম এমপি

বঙ্গবন্ধু অনন্তকাল বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে

বিদ্যুৎ, জ্বালানি মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি এবং কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মোঃ তাজুল ইসলাম এমপি বলেছেন, একাত্তরের পরাজিত ঘাতকচক্র ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে জাতিকে মুক্ত চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত করতে চেয়েছিল, কিন্তু তাদের স্বপ্ন সফল হয়নি। তারা ঘৃণিত হয়েছে। গোটা জাতি আজ বঙ্গবন্ধুর জন্য কাঁদছে, তার জন্য দোয়া করছে। বঙ্গবন্ধু অনন্তকাল বেঁচে থাকবেন ১৬ কোটি মানুষের হৃদয়ে। স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। এর আগে লাকসাম আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি।

এদিকে যথাযথ মর্যাদা, বিন¤্র শ্রদ্ধা, দোয়া-মাহফিল, কাঙালিভোজ আর শোক শপথে স্মরণের মধ্য দিয়ে লাকসাম-মনোহরগঞ্জে পালিত হয়েছে জাতীয় শোক দিবস। এ উপলক্ষে দিনব্যাপী কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় (লাকসাম-মনোহরগঞ্জ আসনের) সংসদ সদস্য মোঃ তাজুল ইসলাম। কর্মসূচির মধ্যে ছিল শোক র‌্যালি, আলোচনা সভা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা।

মোঃ তাজুল ইসলাম এমপি বলেন, বঙ্গবন্ধু ছিলেন সাদা মনের মানুষ। জীবনের প্রতিটি মুহূর্ত বাঙালি জাতির কল্যাণে ও নিপীড়িত শাসকগোষ্ঠীর অত্যাচার থেকে বাঙালি জাতির মুক্তির জন্য সংগ্রাম করে গেছেন। বাঙালি জাতির অর্থনৈতিক, সামাজিক মুক্তির মাধ্যমে বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তর করাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজ বাঙালি জাতি মাথা উঁচু করে দাঁড়িয়েছে। দেশ নিম্নমধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। বিশ্বদরবারে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশ ও জাতির মানবসেবায় কাজ করতে হবে। আজ পুরো জাতি বঙ্গবন্ধুর জন্য কাঁদছে। তার জন্য কোটি কোটি মানুষ দোয়া করছে। এক মুজিব লোকান্তরে, লক্ষ মুজিব ঘরে ঘরে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অঙ্গীকার হোক আজ। শোককে শক্তিতে পরিণত করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানান তিনি।

লাকসাম উপজেলা হলরুমে নির্বাহী কর্মকর্তা মো. রফিকুল হকের সভাপতিত্বে আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সম্মাননা, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশু-কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণ করেন এমপি তাজুল। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুছ ভূঁইয়া, আ’লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম চেয়ারম্যান, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট আবু তাহের, পৌর আ’লীগ সভাপতি তাবারক উল্লাহ কায়েস, উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরা, পৌর মেয়র ও উপজেলা যুবলীগ আহ্বায়ক অধ্যাপক আবুল খায়ের, উপজেলা যুবলীগ সদস্য মো. মনিরুল ইসলাম রতন, মোশারফ হোসেন মজু, পৌর প্যানেল মেয়র-২ আবদুল আলিম দিদার, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নিজাম উদ্দিন শামিম চেয়ারম্যান, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগ সদস্য গোলাম কিবরিয়া সুমন, মোহাম্মদ উল্যাহ, মাহবুব মোর্শেদ ফারুক, স্বেচ্ছাসেবক লীগ সাংগঠনিক সম্পাদক মো. সাইফুল ইসলাম টুটুল, দফতর সম্পাদক মো. শাহ আলম, ছাত্রলীগ সভাপতি মো. শিহাব খান, সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম প্রমুখ।

মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইউসুপ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মাস্টার আবদুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল আজিজ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান রাজু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন ভেন্ডর, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ আবদুল মতিন, চেয়ারম্যান মাস্টার রুহুল আমিন, উপজেলা যুবলীগের আহ্বায়ক দেওয়ান জসিম উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. সেলিম কাদের চৌধুরী প্রমুখ।

উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এ কে এম ফজলুল হক, কুমিল্লা পল্লী বিদ্যুৎ-৪-এর ডিজিএম নাইমুল হাসান, উপজেলা প্রকৌশলী আল আমিন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী ফেরদৌস আলম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কালাম চেয়ারম্যান, মো. সেলিম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন হেলাল, শফিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবুল বাশার মজুমদার, চেয়ারম্যান আলমগীর বিএসসি, আবদুল মন্নান, কামাল হোসেন, ইকবাল হোসেন, জিয়াউর রহমান শাহীন জিয়া, মোস্তফা কামাল, মহিন উদ্দিন চৌধুরী, আল আমিন ভূঁইয়া, আবদুল হান্নান হিরণ, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শফিকুর রহমান, আবুল বাশার, জানে আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেন বাবলু, সহসভাপতি মো. আমিরুল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মিলন, সাংগঠনিক সম্পাদক নূরে আলম ছিদ্দিকী, সিনিয়র সদস্য মহি উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ মো. তৈয়ব হোসেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist