টঙ্গী প্রতিনিধি

  ১৫ মার্চ, ২০২০

সহায়তার ব্যবস্থা না করে উচ্ছেদ নয় : শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, রাজধানীর জননিরাপত্তা নিশ্চিত করতে সরকার সাময়িকভাবে রাসায়কি দ্রব্য সংরক্ষণের জন্য কয়েকটি প্রকল্পটি বাস্তবায়ন করেছে। এরই মধ্যে রাজধানীর শ্যামপুরে অস্থায়ী রাসায়নিক গুদামের কাজ শুরু হয়েছে। গুদাম নির্মাণে টঙ্গীর কাঁঠালদিয়া মৌজায় বিএসইসির ছয় একর নিজেস্ব সম্পত্তির ওপর বস্তি গড়ে উঠায় তাদের কথা চিন্তা করে সরকারের পক্ষ থেকে সহায়তার ব্যবস্থা গ্রহণ করা হবে। গতকাল শনিবার দুপুরে টঙ্গীর কাঁঠালদিয়া এলাকায় বাংলাদেশ ইস্পাত ও প্রোকৗশল করপোরেশরে মাধ্যমে দ্বিতীয় অস্থায়ী রাসায়নিক গুদাম নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, শিল্প ক্ষেত্রে অনেক উন্নয়ন সাধন করেছে সরকার এবং এই উন্নয়নের বিশাল একটি প্রভাব পড়েছে দেশের শিল্পে। শিল্পে আরো বিপ্লব ঘটাতে নিরাপত্তার জোরদার করতে হবে। প্রকল্পের আওতায় ৫৩টি অস্থায়ী রাসায়কি গুদাম নির্মাণে কথা জানান মন্ত্রী।

শিল্প মন্ত্রণালয়ের সচিব আবদুল হালিমের সভাপতিত্বে আরো বক্তব্য দেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহম্মেদ মজুমদার, যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিএসসিএর চেয়ারম্যান রইস উদ্দিন, প্রকল্প পরিচালক মনিরুজ্জামান খান প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close