নিজস্ব প্রতিবেদক

  ২০ ফেব্রুয়ারি, ২০২০

বঙ্গবন্ধুর ‘আমার দেখা নয়া চীন’ গ্রন্থের ব্যাপক বিক্রি

১৯৫৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘আমার দেখা নয়া চীন’ বইটি অমর একুশে গ্রন্থমেলায় ব্যাপক সাড়া ফেলেছে। প্রতিদিনই মেলা প্রাঙ্গণে আসতে না আসতেই বিক্রি হয়ে যাচ্ছে বইটির প্রথম সংস্করণ। মেলার প্রথম দিন থেকেই পাঠকদের দৃষ্টি আকর্ষণ করে বইটি। বিক্রিও হয়েছে অনেক। বাংলা একাডেমির বই বিক্রেতারা জানিয়েছেন গতকাল বুধবার পর্যন্ত এই বইয়ের বিক্রি ২১ হাজার কপি ছাড়িয়েছে।

মেলা প্রাঙ্গণে বাংলা একাডেমির স্টলের একাধিক কর্মী বলেন, মেলার শুরু থেকেই ‘আমার দেখা নয়া চীন’ বইয়ের প্রতি পাঠকদের অন্যরকম আগ্রহ দেখা যাচ্ছে। এর মধ্যেই বইটির ২১ হাজারেরও বেশি কপি শেষ হয়ে গেছে। এবার এই বইটি ১ লাখ ২০ হাজার কপি বিক্রির একটি টার্গেট নেওয়া হয়েছে।

বইটিতে বঙ্গবন্ধু কখনো পর্যটক, কখনো সমালোচক আবার কখনো লেখক হিসেবে ভালো কিছুর প্রশংসা করেছেন। এছাড়া সদ্য স্বাধীন নতুন চীনের আর্থসামাজিক অবস্থা এবং সেখানকার মানুষের জীবনযাত্রার কথাও বইটিতে উঠে এসেছে। বইটিতে রয়েছে সমকালীন চীনের রাজনীতি, সমাজব্যবস্থা এবং এসবের ওপর তরুণ বাঙলি নেতা শেখ মুজিবুর রহমানের ব্যাখ্যা ও ধীশক্তিমূলক বিশ্লেষণ।

প্রসঙ্গত, একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘আমার দেখা নয়া চীন’ বইটির মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close