আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ জুলাই, ২০১৯

অতিরিক্ত চর্বি কমাবে অ্যালোভেরার রস

অ্যালোভেরা বা ঘৃতকুমারীর গুণের কথা আমরা সবাই জানি। সম্প্রতি অনেকের একটি সমস্যা দেখা যাচ্ছে, তা হলো পেটের অতিরিক্ত চর্বি। পেটের অতিরিক্ত চর্বি বিভিন্ন রোগের বাসা। তাই পেটের অতিরিক্ত চর্বি কমিয়ে ফেলতে হবে। তবে পেটের অতিরিক্ত চর্বি কমাতে অ্যালোভেরার রস খুব ভালো কাজ করে। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, ত্বকের বিভিন্ন রোগ নিরাময়ে অ্যালোভেরার পাতা খুবই উপকারি। এটি শরীরের অতিরিক্ত চর্বি ঝরাতেও সাহায্য করে। অ্যালোভেরায় অ্যালোইন নামক এক ধরনের প্রোটিন থাকে। এই প্রোটিন সরাসরি অতিরিক্ত চর্বি না কমালেও শরীরে জমে থাকা টক্সিন দূর করে।

চর্বি কমাতে অ্যালোভেরায় রস খেতে পারেন। তবে বিশেষজ্ঞরা বলছেন, খুব বেশি পরিমাণে অ্যালোভেরার রস খাওয়া যাবে না। এতে পেটের সমস্যা, ডায়রিয়া হতে পারে। তাই ভালো ফল পেতে এই রস খেতে হবে সঠিক পরিমাণে। আসুন জেনে নেই পেটে ও শরীরের অতিরিক্ত চর্বি কমাতে যেভাবে খাবেন অ্যালোভেরায় রস।

এক গ্লাস পানিতে ৫০ মিলিলিটার অ্যালোভেরা রস মিশিয়ে দিনের যে কোনো সময় খেতে পারেন। এই রস রক্তের শর্করা নিয়ন্ত্রণে সাহায্য করবে।

এছাড়া হজমের সমস্যা, পাকস্থলীর সমস্যা, শরীরের বাড়তি চর্বি কমাতে খুবই উপকারী। তবে গর্ভাবস্থায় অ্যালোভেরার রস খাবেন না। ইন্ডিয়ান জার্নাল অব ডার্মাটোলজিতে প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, গর্ভবতীদের জন্য এই রস মারাত্মক ক্ষতিকর। অ্যালোভেরার রস জরায়ুর সংকোচন ঘটায় ও অন্ত্রনালিতে নানা সমস্যার সৃষ্টি করে। সূত্র : জি নিউজ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close