নিজস্ব প্রতিবেদক

  ২৩ এপ্রিল, ২০১৯

বিএনপি চলছে যৌথ নেতৃত্বে : ফখরুল

এক বছর আগে চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে বিএনপি যৌথ নেতৃত্বে চলছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এভাবে দল পরিচালনার মাধ্যমে খালেদা জিয়া মুক্তির আন্দোলনেও সফল হবেন বলে আশাবাদী তিনি। খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল সোমবার ঢাকায় এক সভায় এ কথা বলেন বিএনপি মহাসচিব।

ফখরুল বলেন, আমরা আনন্দের সঙ্গে বলতে চাই, দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর আমরা একটা যৌথ নেতৃত্ব গড়ে তুলেছি। সেই যৌথ নেতৃত্বের মধ্য দিয়ে সব সিদ্ধান্ত নিয়ে আমরা সেই জনগণের কাছে যাচ্ছি।

তিনি বলেন, ‘আজকে ছাত্র বলুন, তরুণ বলুন, যুবক বলুন, তাদের সবার ওপর মহান দায়িত্ব এসেছে। সেই দায়িত্ব হচ্ছে গণতন্ত্রকে রক্ষা করার।’

শ্রীলঙ্কায় হামলার নিন্দা : জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সভায় শ্রীলঙ্কার কলম্বোয় বোমা হামলার নিন্দা জানিয়ে এতে প্রায় ৩০০ মানুষের প্রাণহানিতে শোক প্রকাশ করেন ফখরুল। তিনি বলেন, ‘আমরা স্পষ্ট করে বলতে চাই, এ ধরনের হত্যাকা-, এ ধরনের টেররিস্ট অ্যাক্টিভিসকে আমরা নিন্দা জানাই, প্রতিবাদ করি। এর বিরুদ্ধে সারা বিশ্বে একটি আন্দোলন গড়ে তুলতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাবেক ও বর্তমান ছাত্র ফোরামের উদ্যোগে এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সাবেক আহ্বায়ক আবদুল খালেক হাওলাদার। এতে বক্তব্য দেন সাবেক ছাত্রনেতা শামসুজ্জামান দুদু, আমানউল্লাহ আমান, আসাদুজ্জামান রিপন, খায়রুল কবির খোকন, শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, এ বি এম মোশাররফ হোসেন, আমিরুল ইসলাম খান আলিম, আনিসুর রহমান খান খোকন, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান।

এই অনুষ্ঠানে যাওয়ার আগে বিএনপি মহাসচিব কাকরাইলে ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খানকে দেখতে যান। তার সঙ্গে ছিলেন এ জেড এম জাহিদ হোসেন ও সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close