গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

  ১২ নভেম্বর, ২০১৮

বড়কর্তার আগমনে ভাঙল রূপালীর ঘর

চারপাশে ময়লা-আবর্জনার স্তূপ। চারপাশে ছড়ানো-ছিটানো রয়েছে প্লাস্টিকের খালি বোতল, মাটির তৈজসপত্র আর পরিত্যক্ত নানা সামগ্রী। এর মধ্যেই বসে রয়েছেন মধ্যবয়সী নারী রূপালী (৩৫)। সেখানে ছড়ানো-ছিটানো সামগ্রীগুলো তিনি খুব যতেœ গোছগাছ করছিলেন। উৎসুক কেউ তার সঙ্গে কথা বলতে চাইলে তিনি চুপচাপ থাকছিলেন। তবে বেশিক্ষণ দাঁড়িয়ে থাকলে লাঠি নিয়ে তেড়ে আসছিলেন তিনি। পরে জানা গেল, রূপালী একজন মানসিক প্রতিবন্ধী।

গতকাল রোববার বিকেলে গৌরীপুর রেলওয়ে জংশনের ওভারব্রিজের নিচে এই দৃশ্য চোখে পড়ে। কাছে গিয়ে কথা বলার চেষ্টাও বৃথা গেল এ প্রতিবেদকের। তবে ইশারা-ইঙ্গিতে তিনি কিছু একটা বোঝানোর চেষ্টা করলেন। কিন্তু এর অর্থ কিছুই বোঝা গেল না।

স্থানীয়রা জানান, রূপালীকে এলাকার লোকজন পাগলি বলে ডাকেন। স্টেশনের ওভারব্রিজের নিচে পলিথিনের একটি খুপরি ঘর ছিল তার। প্রায় একযুগ ধরে সেখানেই তার বাস। স্টেশনের লোকজন কিছু খাবার ও টাকা পয়সা দিতেন। এভাবেই চলছিল রূপালীর দিনকাল। কিন্তু রেলওয়ের এক বড় কর্তা আসায় গতকাল রোববার সকালে তার মাথা গোঁজার শেষ আশ্রয়টুকু উচ্ছেদ করে রেলওয়ে কর্তৃপক্ষ। তাই এখনো বসে ঘরে রাখা পরিত্যক্ত জিনিসপত্র গোছগাছ করছেন তিনি।

গৌরীপুর রেলওয়ে সূত্রে জানা গেছে, রেলওয়ে মন্ত্রণালয়ের সরকারি রেল পরিদর্শক নাসিরউদ্দিন আহমেদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল রেলওয়ে স্টেশন পরিদর্শনে আসে গতকাল রোববার। তার আগমনকে সামনে রেখে কয়েক দিন ধরে রেলওয়ে স্টেশনে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলে। রোববার সকালে রেলওয়ে কর্মকর্তাদের বহনকারী বিশেষ ট্রেনটি গৌরীপুর স্টেশনে আসার আগেই ওভারব্রিজের নিচে রূপালীর ঘর উচ্ছেদ করা হয়।

বড় কর্তার আগমনে গৌরীপুর স্টেশনমাস্টারের কার্যালয়ে ছিল পরিষ্কার ও পরিচ্ছন্ন পরিবেশ। স্টেশনকে সাজানো হয়েছে নতুনভাবে। অন্যদিকে ওভারব্রিজের নিচে উচ্ছেদ হওয়া ঘরটির পাশে বসে রয়েছেন রূপালী। ঘরের রাখা থালা-বাসন, জামা-কাপড়সহ বিভিন্ন সামগ্রী তিনি বস্তায় ভরে সরিয়ে রাখছিলের স্টেশনের উত্তরপাশের একটি আমগাছতলায়।

গৌরীপুর রেলওয়ে জংশনের স্টেশনমাস্টার আবদুর রশিদ বলেন, রূপালীর ঘর উচ্ছেদ করা হয়নি। তাকে আমরা বুঝিয়ে বলার পর তিনি নিজের ইচ্ছায় পলিথিনের তাঁবু ও ঘরের মালামাল সরিয়ে নিয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close