reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জুন, ২০১৮

মান বাঁচানোর ম্যাচে বোলিংয়ে বাংলাদেশ

ভরসা একমাত্র শেষ ম্যাচ। শুরু হচ্ছে কিছুক্ষণের মধ্যে। এটা আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের মান বাঁচানোর শেষ লড়াই বলতে হবে। আরো বলা যায় 'হোয়াইওয়াশ' এড়ানোর লড়াই। তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের প্রথম দুটি বাজেভাবেই হেরেছে সাকিব আল হাসানের দল। বৃহস্পতিবার রাজীব গান্ধী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ খেলাটিতে টস জিতেছে আফগানিস্তান। বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

খেলা শুরু বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়। প্রশ্ন এখন সিরিজের ফল ২-১ না ৩-০?

আফগানিস্তানের সাথে এই সিরিজের আগে একটি টি-টুয়েন্টি ম্যাচই খেলেছিল বাংলাদেশ। ২০১৪ বিশ্বকাপের সেই ম্যাচে জয় ছিল টাইগারদের। কিন্তু সাকিবের এই টাইগার দলকে প্রথম দুই ম্যাচে একদমই চেনা যায়নি। না ব্যাটিংয়ে, না বোলিংয়ে। বডি ল্যাঙ্গুয়েজেও সমস্যা দেখেছেন অনেকে। প্রথম ম্যাচের হারার পর দ্বিতীয়টিতে একাদশে দুই পরিবর্তন এনেও বাংলাদেশের লাভ হয়নি। সিনিয়র ব্যাটসম্যানরা এই উপমহাদেশের কন্ডিশনেই কি না ধারাবাহিক না। বোর্ড প্রধানও তীব্র সমালোচনা করেছেন এই দলের হারের ধরণ দেখে। তাছাড়া দলের বোলিংয়ের অবস্থা মোটেও ভালো না।

বিভিন্ন সংবাদমাধ্যমে এই ম্যাচের প্রিভিউ নিয়ে নানা কথা। বাংলাদেশকে 'বাংলাওয়াশ' করার অপেক্ষায় আফগানিস্তান। এমন শিরোনামও চোখে পড়ছে। এই দলটির তিন স্পিনার রশিদ খান, মুজিব উর রহমান এবং মোহাম্মদ নবী শেষ করে দিচ্ছেন বাংলাদেশকে। দুই ম্যাচে তো সেরা খেলোয়াড়ের পুরস্কার রশিদের। ৩ যোগ ৪, মোট ৭ উইকেট দুই টি-টুয়েন্টিতে। শেষেরটি আবার ক্যারিয়ার সেরা। এই স্পিন 'জুজু' সিরিজের আগেই বাংলাদেশের শিবিরে আতঙ্ক ছড়িয়েছিল। কিন্তু বাংলাদেশ যে যুদ্ধবিদ্ধস্ত আফগানদের চেয়েও অভিজ্ঞ দল! হতে পারে তারা টি-টুয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ৮, বাংলাদেশ ১০।

এদিন আরো একটি ব্যাপার নিশ্চয়ই বাংলাদেশের খেলোয়াড়দের মাথায় থাকবে। তাদের পারফরম্যান্সেও প্রভাব পড়ার কথা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এদিন টাইগারদের নতুন প্রধান কোচ হিসেবে ইংল্যান্ডের স্টিভ রোডসকে নিয়োগের ঘোষণা দিয়েছে। প্রায় ৮ মাস প্রধান কোচের পদটা খালিই ছিল। কোর্টনি ওয়ালশ এটিসহ দুটি সিরিজে অন্তর্বর্তীতালিন কোচের ভূমিকা পালন করেছেন। এদিকে নতুন কোচ স্টিভ রোডসও নিশ্চয়ই খুব আগ্রহ নিয়ে দেখবেন ম্যাচটা এবং তার নতুন শিষ্যদের। ২০২০ টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তিনি মাশরাফী-সাকিবদের কোচ।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মান,বোলিং,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist