reporterঅনলাইন ডেস্ক
  ১৯ নভেম্বর, ২০১৭

৪ দেশে মাইক্রোসফটের দায়িত্বে সোনিয়া বশির কবির

মাইক্রোসফটের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে বাংলাদেশসহ আরো তিন দেশের দায়িত্ব পেয়েছেন প্রতিষ্ঠানটির বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সোনিয়া বশির কবির।নেপাল, ভুটান ও লাওস শাখারও দায়িত্ব পালন করবেন তিনি। মাইক্রোসফট বাংলাদেশের দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ব্যবস্থাপনা পরিচালক হিসেবে এই চার দেশে মাইক্রোসফটের ‘ডিজিটাল ট্রান্সফরমেশনের’ লক্ষ্যপূরণ সংক্রান্ত ব্যবসায়িক সিদ্ধান্ত নেবেন সোনিয়া। এছাড়া দায়িত্ব পালনকালে সরকারি, বেসরকারি ও সহযোগী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আসন্ন প্রযুক্তি বিপ্লব সংক্রান্ত অবকাঠামো ভিত্তিক কাজ করবেন তিনি।

ডিজিটাল ট্রান্সফরমেশনের মূল লক্ষ্য হলো লোকবল, তথ্য ও পদ্ধতিকে একত্রীকরণের মাধ্যমে গ্রাহকদের জন্য মান উন্নয়ন ও ডিজিটাল জগতে প্রতিযোগিতায় এগিয়ে থাকা। মাইক্রোসফটের পাশাপাশি জাতিসংঘের আওতাভুক্ত টেকনোলজি ব্যাংক ফর ডেভেলপড কান্ট্রির (এলডিসিএস) গভর্নিং কাউন্সিল মেম্বার হিসেবে কাজ করছেন সোনিয়া বশির কবির।

সম্প্রতি জাতিসংঘের জেনারেল অ্যাসেম্বলি সপ্তাহে সাস্টেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) সংক্রান্ত সেরা দশ পথিকৃতের একজন হিসেবে সোনিয়া বশির কবিরকে স্বীকৃতি দিয়েছে ইউএন গ্লোবাল কমপ্যাক্ট। বিগত ২০১৬ সালে মাইক্রোসফট ফাউন্ডারস অ্যাওয়ার্ড পুরস্কার অর্জন করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সোনিয়া বশির কবির,মাইক্রোসফট,এমডি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist