reporterঅনলাইন ডেস্ক
  ১৫ ফেব্রুয়ারি, ২০১৮

রাজধানীতে শুরু হয়েছে উদ্যোক্তা হাট

বাংলাদেশে উদ্যোক্তা সৃষ্টির প্রচেষ্টা নিয়ে তরুণ উদ্যোক্তাদের পণ্য ও সেবা সরাসরি তাদের ক্রেতাদের সামনে তুলে ধরা এবং অনলাইন উদ্যোক্তাদের সঙ্গে তাদের গ্রাহকদের সামনা-সামনি পরিচয় করিয়ে দিতে রাজধানীতে পঞ্চমবারের মতো শুরু হয়েছে উদ্যোক্তা হাট। বৃহস্পাতিবার দুপুরে আইপে উদ্যোক্তা হাটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোস্তাফা জব্বার।

আত্মকর্মসংস্থানে তরুণদের অণপ্রাণিত করার প্ল্যাটফর্ম চাকরি খুঁজব না, চাকরি দেব গ্রুপের উদ্যোগে রাজধানীর ধানমণ্ডির ২৭ নম্বর রোডে অবস্থিত ওমেন্স ভলান্টিয়ারি অ্যাসোসিয়েশন ভবনে এ হাট বসেছে। চলবে শনিবার পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ফেসবুক,পেপ্যাল কিংবা গুগলের মতো প্রতিষ্ঠানগুলো বাণিজ্য সম্প্রসারণ করতে চাইবে। তাই আমরা যদি আমাদের দেশের অবস্থান শক্ত করতে পারি তাহলে প্রতিষ্ঠানগুলো আমাদের দেশে কার্যক্রম শুরু করতে আগ্রহ দেখাবে।

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কে (বিডিওএসএন) সাধারণ সম্পাদক মুনির হাসান বলেন, বিশ্বব্যাপী এগিয়ে যাওয়া ও অগ্রসরমান দেশগুলো বেকার সমস্যার সমাধান করে লক্ষ লক্ষ উদ্যোক্তা তৈরি করছে। বাংলাদেশের মতো জনবহুল দেশে এসএমই সেক্টরের উন্নয়ন, নারীদের অধিক হারে স্ব-কর্মসংস্থানে উৎসাহী করে তুলতে পারলে কর্মসংস্থানের একটি বড় চ্যালেঞ্জ মোকাবেলা করা যায়।

উদ্যোক্তা হাটের আহ্বায়ক এম এম মোস্তাফিজুর রহমান বায়েজিদ জানান, মেলায় অংশ নেওয়া উদ্যোক্তাদের মধ্যে থেকে ৩টি বিশেষ উদ্যোগকে দেওয়া হবে ‘বিনিয়োগ সাহায্য’। এছাড়াও প্রতিদিন থাকছে মেলায় একশত টাকার বেশি কেনাকাটা করা ক্রেতাদের জন্য র‌্যাফেল ড্র’য়ের ব্যবস্থা। প্রতিদন সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। মেলায় বিনামূল্যে প্রবেশ করা যাবে।

বিস্তারিত জানা যাবে সংগঠনটির ফেসবুক পেজ fb.com/groups/uddokta এবং ইভেন্ট পেজ fb.com/events/1826699924009533।

আয়োজনে ৪২টি প্রতিষ্ঠান অংগ্রহণ করছে। এবারের মেলার টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্ম আইপে।

ফেসবুকে চাকরি খুঁজব না, চাকরি দেব গ্রুপ (www.facebook.com/groups/uddokta) নামের এই প্ল্যাটফর্ম থেকে বিগত কয়েক বছর ধরে প্রায় ৩ শতাধিকের বেশি নতুন উদ্যোক্তা সৃষ্টির পেছনে ভূমিকা রেখেছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
উদ্যোক্তা হাট,অনলাইন উদ্যোক্তা,চাকরি খুঁজব না,চাকরি দেব
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist