reporterঅনলাইন ডেস্ক
  ২১ জানুয়ারি, ২০১৮

ইনস্টাগ্রামে নতুন ফিচার ‘অনলাইন অ্যাক্টিভিটি’

বছরের শুরুতেই সোশ্যাল মিডিয়া অ্যাপ ইনস্টাগ্রামে যুক্ত হলো নতুন এক ফিচার। ফেসবুক, হোয়াটসঅ্যাপের পর এবার ইনস্টাগ্রামেও দেখা যাবে আপনি অনলাইন রয়েছেন কিনা। কিংবা আপনার ফলোয়াররা এটাও দেখতে পাবেন যে আপনি শেষ কখন অনলাইন হয়েছিলেন। মোট কথা আপনার অনলাইন অ্যাক্টিভিটি শো করবে ইনস্টাগ্রাম।

এর আগে হোয়াটসঅ্যাপ এবং ফেসবুক ম্যাসেঞ্জারে ব্যবহারকারীরা এই ফিচারটি পেতেন। আইওএস এবং অ্যান্ড্রয়েড দু’‌ধরনের ব্যবহারকারীরাই এই সুযোগ পেতে চলেছেন। এই ফিচারটি পেতে আপনাকে প্লে-স্টোরে গিয়ে নিজের ইনস্টাগ্রামের অ্যাপ্লিকেশনটি আপডেট করাতে হবে। তারপরই দেখতে একজন ব্যক্তির ডাইরেক্ট মেসেজ বক্সের পাশে লেখা ফুটে উঠবে ‘‌Active now’ কিংবা ‘‌Active ‌‌3h ago‌’‌‌।

তবে ফেসবুক-হোয়াটসঅ্যাপের মতো ইনস্টাগ্রামেও এই ফিচারটি বন্ধ করার সুযোগ রয়েছে। এজন্য আপনাকে অ্যাপের সেটিংসে গিয়ে ‘‌Show Activity Status button’‌–টিকে বন্ধ করে দিতে হবে। তাহলেই আপনি অনলাইন আছেন কিনা অথবা শেষ কখন অনলাইন হয়েছিলেন তা আর কেউ জানতে পারবে না।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইনস্টাগ্রাম,ফিচার,অনলাইন অ্যাক্টিভিটি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist