reporterঅনলাইন ডেস্ক
  ২৫ সেপ্টেম্বর, ২০১৭

‘সিসি ক্যামেরার আওতায় সবকটি পূজামণ্ডপ’

ঢাকার সবকটি পূজামণ্ডপে ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো থাকবে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। সোমবার ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, এবারের পূজায় ঢাকার প্রতিটি মণ্ডপ সিসিটিভির আওতায় থাকবে। আর্চওয়ের মাধ্যমে সবাইকে ঢুকতে হবে। মন্দিরে ব্যাগ, ছুরি, কাঁচি ও কোনো ধরনের থলে আনা যাবে না।

আছাদুজ্জামান মিয়া বলেন, সুনির্দিষ্ট কোনো হুমকি না থাকলেও আন্তর্জাতিক ও জাতীয় প্রেক্ষাপটে নাশকতার বিষয়টি মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পূজায় জঙ্গি হামলাসহ কোনো প্রকার নিরাপত্তা ঝুঁকি নেই। গোয়েন্দা পর্যবেক্ষণ অনুযায়ী সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। প্রতিটি মণ্ডপ সিসিটিভির আওতায় আনা হয়েছে।

ডিএমপি কমিশনার আরও বলেন, দুর্গা বিসর্জনের দিনে পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়া মিছিল আছে। ওইদিন বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হবে। ঢাকা শহরে মোট মন্দিরের সংখ্যা ২৩১টি। এই মন্দিরগুলোকে ক, খ, ও গ শ্রেণিতে ভাগ করে সে অনুযায়ী নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

ধানমণ্ডি পূজা মণ্ডপ, রামকৃষ্ণ মিশন পূজা মণ্ডপ, ঢাকেশ্বরী পূজা মণ্ডপ, গুলশান-বনানী পূজা মণ্ডপ ‘ক’ শ্রেণিভুক্ত। ‘খ’ শ্রেণিভুক্ত মণ্ডপ মোট ৫টি। আগামীকাল মঙ্গলবার শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা, চারদিন পর প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে তা শেষ হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ডিএমপি কমিশনার,পূজামণ্ডপ,আছাদুজ্জামান মিয়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist