নিজস্ব প্রতিবেদক

  ৩১ জানুয়ারি, ২০২০

ঢাকা সিটি নির্বাচন

নগরবাসীকে পরিচয়পত্র সঙ্গে রাখার আহ্বান র‌্যাবের

আসন্ন ঢাকার দুই সিটি নির্বাচনে পরিবেশ স্বাভাবিক রাখতে সার্বক্ষণিক নজরদারির পাশাপাশি সর্বোচ্চ শক্তি দিয়ে মাঠে থাকার কথা জানিয়েছে এলিট ফোর্স র‌্যাব।

গতকাল বৃহস্পতিবার বিকালে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান সংস্থাটির মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

র‌্যাব ডিজি বলেন, নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুতি নিয়েছে। ভোটের সময় বিনা প্রয়োজনে নাগরিকদের ঢাকায় অবস্থানে নিরুৎসাহিত করা হয়েছে। এমনকি নগরবাসীর সুবিধার্থে সঙ্গে ঠিকানা নির্দেশক ফটো আইডি রাখার আহ্বান জানাচ্ছি, যাতে প্রতিটি ভোটার নিরাপদ-শান্তিপূর্ণ ও ভীতিমুক্ত পরিবেশে ভোট দিতে পারেন।

তিনি বলেন, প্রতিটি কেন্দ্রে র‌্যাবের একটি পেট্রোলিং টিম থাকবে। ঢাকায় পাঁচটি ব্যাটালিয়ন রয়েছে, সেখানে স্ট্রাইকিং ফোর্স রিজার্ভ থাকবে। যাতে যেকোনো আপদকালীন পরিস্থিতি অল্প সময়ের মধ্যে মোকাবিলা করা যায়। এছাড়া, কমান্ডো বাহিনী, হেলিকপ্টার টিম প্রস্তুত থাকবে। বোম্ব স্কোয়াড, ডগ স্কোয়াড মোতায়েন থাকবে। তাছাড়া ২৪ ঘণ্টা পুরো পরিস্থিতি স্পেশাল মনিটরিংয়ে থাকবে।

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী গতকাল বৃহস্পতিবার থেকে র‌্যাব সদস্যরা মাঠে রয়েছে জানিয়ে র‌্যাব প্রধান বলেন, যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় অন্যান্য গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করা হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যম মনিটরিং করা হচ্ছে। নগরীর গুরুত্বপূর্ণ স্থাপনা এবং প্রবেশপথে চেকপোস্ট স্থাপন করে তল্লাশি করা হবে।

নির্বাচনে ভোটগ্রহণ, গণনা থেকে শুরু করে পরদিন পর্যন্ত সর্বোচ্চ শক্তি দিয়ে মাঠে থাকবে র‌্যাব। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে র‌্যাবের বাড়তি নজর থাকবে।

পাশাপাশি ভোটের মাঠের পরিবেশ সুসংগত রাখতে বিনা প্রয়োজনে কাউকে ঢাকায় না থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্বাচনে ভাইবোন আত্মীয় প্রার্থীর ক্যাম্পেইন করার জন্য যারা ঢাকায় এসেছিলেন, তাদের থ্যাংকস ভেরি মাচ, এবার আপনারা চলে যান। যদি কেউ থেকেও যান, আশা করব আপনি যেখানে আছেন, সেখানেই থাকবেন। তবে যারা জেনুইন ভোটার তাদের চলাফেরা ভোটদানে সমস্যা করবেন না।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
র‌্যাব,কঠোর নিরাপত্তা,ঢাকা সিটি নির্বাচন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close